নিরাপদ ইন্টারনেট সেবার সুবিধা নিয়ে ব্রডব্যান্ড ৩৬০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা

walton

ঢাকা: দেশে প্রথমবারের মতো নিরাপদ ইন্টারনেট সেবার সুবিধা নিয়ে ইন্টারনেট সেবা দিতে যাত্রা শুরু করেছে ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি। প্রতিষ্ঠানটির এই ব্রডব্যান্ড ইন্টারনেট সেবায় ১০০ এমবিপিএস স্পিড পাওয়া যাবে। সঙ্গে থাকবে ইকো ফ্রেন্ডলি ফোন, আইপি টিভি সেবা।

php glass

সোমবার (১৮ মার্চ) রাজধানীর একটি হোটেলে ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির ব্যবস্থাপনা পরিচালক এস এম গোলাম ফারুক আলমগীর, চিফ টেকনিক্যাল অফিসার এসএম কামরুজ্জামান, সেক্রেটারি এক্সিকিউটিভ ডিরেক্টর কুতুবউদ্দিন, চিফ ফিন্যান্সিয়াল অফিসার শিবলি নোমান প্রমুখ।

এস এম গোলাম ফারুক আলমগীর বলেন, ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রিতে থাকছে দুই ধরনের সেবা। একটি হোম ও অপরটি হচ্ছে বিজনেস। আর এই দুই ক্যাটাগরিতে ১০০ ও ৭৫ এমবিপিএস প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে। সেক্ষেত্র বাসাবাড়িতে ব্যবহারের জন্য মাসিক মূল্য নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৯৯৯ টাকা ও ২ হাজার ৯৯৯ টাকা। বিজনেস ক্যাটাগরিতে ১১ হাজার ৯৯৯ ও ৯ হাজার ৯৯৯ টাকা। 

অনুষ্ঠানে জানানো হয়, ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি ইন্টারনেট সেবার মাধ্যমে দেশের জনগণ যে কোনো ডিজিটাল মাধ্যম যেমন ল্যাপটপ, ডেক্সটপ, স্মার্টফোন, ট্যাবলেট, কম্পিউটার, স্মার্ট টিভি ও দেশি-বিদেশি টিভি চ্যানেল উপভোগ করতে পারবেন। 
এই ইন্টারনেট সেবার মাধ্যমে সেফ ইন্টারনেট একটি ওয়াইফাই রাউটারের মাধ্যমে দেওয়া হবে। যা ৫৭টির বেশি ক্যাটাগরির ফিল্টার করে নিরাপদ ইন্টারনেট সেবা দেবে।

উদাহরণ স্বরূপ বলা যেতে পারে পর্নোগ্রাফি, হিংস্রতা, অশোভন বিজ্ঞাপন, বিদ্বেষমূলক প্রচারণা, মাদক, জুয়া, জালিয়াতি, ধর্মীয় উগ্রবাদ, অস্ত্র ইত্যাদি। আর এসব বিষয়ে আরও বিস্তারিত জানতে broadband360.com.bd মাধ্যমে জানা যাবে।

পহেলা বৈশাখ থেকে ঢাকা শহরে ব্রডব্যান্ড বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এসএইচএস/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: ইন্টারনেট
মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত
পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু


এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি
দিনভর নজরুল-বন্দনা
মিরসরাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় তিন যুবক নিহত
জয় দিয়ে প্রস্তুতি শুরু বিশ্ব চ্যাম্পিয়নদের