উন্নত দেশ গড়তে পর্যাপ্ত দক্ষ প্রকৌশলী প্রয়োজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্থপতি ইয়াফেস ওসমান

ঢাকা: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে পর্যাপ্ত দক্ষ প্রকৌশলীর প্রয়োজন; যারা তাদের মেধা, জ্ঞান, দক্ষতা এবং মননশৈলী দিয়ে ভবিষ্যৎ অবকাঠামো নির্মাণ ও রক্ষণাবেক্ষণ করবেন।

php glass

বুধবার (১৩ মার্চ) বোর্ড অব অ্যাক্রেডিটেশন ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন, ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ আয়োজিত ‘কোয়ালিটি অ্যাস্যুরেন্স ইঞ্জিনিয়ারিং এডুকেশন থ্রু অ্যাক্রেডিটেশন’ শীর্ষক আন্তর্জাতিক সিম্পোজিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী। রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লু-তে এ সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশনা বাস্তবায়নের মাধ্যমে দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যেতে হবে। 

আন্তর্জাতিক, স্থানীয় ও নিজস্ব জনবলের মাধ্যমে সকল কারিগরি মূল্যায়ন ও পর্যালোচনা করে বিশেষজ্ঞ মতামত গ্রহণ ও সে অনুযায়ী দেশের অবকাঠামো নির্মাণের কাজ সুষ্ঠুভাবে পরিচালনার নির্দেশন দেন স্থপতি ইয়াফেস ওসমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সভাপতি মো. আব্দুস সবুর। 

অনুষ্ঠানে প্রকৌশল বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক, অস্ট্রেলিয়া, চীন, জাপান, সিঙ্গাপুর, হংকং, মালয়েশিয়া, নেপাল এবং তুরস্কের প্রকৌশল শিক্ষাবিদরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯ 
এসকে/এমজেএফ

লক্ষ্মীপুরে ৩টিতে স্বতন্ত্র, ২টিতে আ'লীগ জয়ী
ঝালকাঠির ৪ উপ‌জেলায় নৌকার প্রার্থী জয়ী
গোপালগঞ্জের ৫ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা
ফিঞ্চের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার দাপুটে জয়
ইতিহাসের জঘন্যতম নৃশংসতার ভয়াল ২৫ মার্চ


কক্সবাজারে চারটিতে স্বতন্ত্র, একটিতে নৌকার প্রার্থী জয়ী
পন্তের ব্যাটে দিল্লির শুভ সূচনা
ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও ধবলধোলাই শ্রীলঙ্কা
বরিশালের ৯ উপজেলায় চেয়ারম্যান হলেন যারা
মসজিদ হামলায় হতাহতদের পরিবারের তহবিলে ৭৪ লাখ ডলার