প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জনশক্তি তৈরিতে কাজ করছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ উপস্থিত অন্য অতিথিরা

কক্সবাজার: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করছে সরকার। পাশাপাশি প্রযুক্তি নির্ভর দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনেও সরকার অঙ্গীকারবদ্ধ।

শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) সকালে কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত জেলার শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাবের শিক্ষক, ইউডিসি উদ্যোক্তা এবং ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

পলক বলেন, ২০২১ সালের মধ্যে ১৫৪ কোটি টাকা ব্যায়ে নির্মিতব্য কক্সবাজার হাইটেক পার্ক নির্মাণ কাজ শেষ করা হবে। যেখানে প্রায় ৫ হাজার তরুণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বিয়াম ফাউন্ডেশনের অডিটোরিয়ামে জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংসদ সদস্য জাফর আলম, তথ্য ও যেগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বক্তব্য রাখেন। 

এ সময় পদস্থ সরকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিষয়ের জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন পরিষদের তিন শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও উদ্যোক্তা উপস্থিত ছিলেন। 

এর আগে কক্সবাজার সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন পরিদর্শন করেন তথ্য ও যেগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী। এ সময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে কক্সবাজার জেলার ৩৫টি এলাকায় ৭৪টি ফ্রি ওয়াই-ফাই জোন বাস্তবায়নের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
এসবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: তথ্যপ্রযুক্তি
‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ
‘ঢাকাকে সুন্দর-আধুনিক শহরে পরিণত করবো’


ইরাকে আইএস’র হামলায় ৫ জেলে নিহত
প্রধানমন্ত্রীর আগমন ঘিরে চট্টগ্রামে ব্যাপক প্রস্তুতি
রেকর্ডে ভরপুর এক ম্যাচ দেখালো আফগানিস্তান
সরকার শিক্ষাখাতের উন্নয়নে বেশি গুরুত্ব দিচ্ছে: রাঙ্গা
‘আগুনে ক্ষতিগ্রস্তদের বিষয়ে ত্বরিত ব্যবস্থা নিন’