php glass

এমএনপিতে বেশি গ্রাহক পাচ্ছে রবি, হারাচ্ছে গ্রামীণফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

ঢাকা: নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল বা এমএনপি সেবা চালুর পর গত তিন মাসে সবচেয়ে বেশি গ্রাহক হারিয়েছে গ্রামীণফোন। আর সবচেয়ে বেশি গ্রাহক পেয়েছে রবি।

তিন মাসে গ্রামীণফোন গ্রাহক হারিয়েছে ৪৯ হাজার ৬৫৮, রবি হারিয়েছে ১৮ হাজার ২২৮, বাংলালিংক হারিয়েছে ৩২ হাজার ২৫৬ এবং টেলিটক হারিয়েছে ২ হাজার ২৯৩ গ্রাহক।

একই সময়ে রবি পেয়েছে ৭২ হাজার ৫ গ্রাহক, বাংলালিংক ২২ হাজার ৩২৫, গ্রামীণফোন ১০ হাজার ৪৯১ এবং টেলিটক ১ হাজার ৫২২ গ্রাহক পেয়েছে।

ডিসেম্বরে রবি থেকে গ্রামীণফোনে এসেছে ৭৬৩ গ্রাহক, বাংলালিংক থেকে ৩২১, টেলিটক থেকে ৬৬ গ্রাহক। মোট ১ হাজার ১৫০ গ্রাহক গ্রামীণফোনে এসেছে। 

গ্রামীণফোন থেকে রবিতে ১২ হাজার ৫১০, বাংলালিংক থেকে ১০ হাজার ৮৯৬, টেলিটক থেকে ৫৩২ গ্রাহক এসেছে। মোট ২৩ হাজার ৯৩৮ গ্রাহক রবিতে এসেছে। 

গ্রামীণফোন থেকে বাংলালিংকে ১ হাজার ৪১৮, রবি থেকে ২ হাজার ৩১৩ এবং টেলিটক থেকে ৭২ গ্রাহক এসেছে। মোট ৩ হাজার ৮০৩ বাংলালিংকে এসেছে।

গ্রামীণফোন থেকে টেলিটকে ১৩৩, রবি থেকে ১৪২ ও বাংলালিংক থেকে ৮২ গ্রাহক টেলিটকে এসেছে। মোট ৩৬৭ গ্রাহক টেলিটকে এসেছে।

এই হিসাবে ডিসেম্বরে গ্রামীণফোন গ্রাহক হারিয়েছে ১৪ হাজার ৬১, রবি হারিয়েছে ৩ হাজার ২২৮, বাংলালিংক ১১ হাজার ২৯৯ এবং টেলিটক হারিয়েছে ৯৪০ গ্রাহক। ডিসেম্বর মাসে মোট এমএনপি সেবা নিয়েছে ২৯ হাজার ২৫৮ গ্রাহক।

নভেম্বরের হিসাবে দেখা গেছে, গ্রামীণফোন রবি থেকে পেয়েছে ১ হাজার ১৮৯, বাংলালিংক থেকে ৬১১, টেলিটক থেকে ৯০ গ্রাহক। মোট ১ হাজার ৮৯০ গ্রামীণফোন থেকে পেয়েছে। 

রবি গ্রামীণফোন থেকে পেয়েছে ১৩ হাজার ৪৪, বাংলালিংক থেকে ৮ হাজার ৫১৩, টেলিটক থেকে ৫১৩। মোট ২২ হাজার ৭০ গ্রাহক পেয়েছে রবি। 

বাংলালিংক গ্রামীণফোন থেকে পেয়েছে ৩ হাজার ২৮০, রবি থেকে ৪ হাজার ৮৭০, টেলিটক থেকে ১০৯ গ্রাহ। বাংলালিংক মোট ৮ হাজার ২৫৯ গ্রাহক পেয়েছে। 

টেলিটক গ্রামীণফোন থেকে পেয়েছে ১৯৩, রবি থেকে ২৪৩, বাংলালিংক থেকে ১১৮ গ্রাহক। মোট ৫৫৪ গ্রাহক এসেছে টেলিটকে।

নভেম্বরের হিসাবে গ্রামীণফোন গ্রাহক হারিয়েছে ১৬ হাজার ৫১৭ জন, রবি ৬ হাজার ৩০২ জন, বাংলালিংক ৯ হাজার ২৪২ জন, টেলিটক ৭১২ জন। এ মাসে মোট এমএনপি সেবা নিয়েছে ৩২ হাজার ৭৭৩ জন।

অক্টোবরের হিসাবে গ্রামীণফোন গ্রাহক হারিয়েছে ১৯ হাজার ৮০, রবি ১০ হাজার ৮৭৬, বাংলালিংক ১৩ হাজার ৭১৫, টেলিটক ৬৪১ গ্রাহক। মোট ৪৪ হাজার ৩১২ গ্রাহক বদল করেছে। একই মাসে গ্রামীণফোন গ্রাহক পেয়েছে ৭ হাজার ৪৫১, রবি পেয়েছে ২৫ হাজার ৯৯৭, বাংলালিংক ১০ হাজার ২৬৩ এবং টেলিটক ৬০১ গ্রাহক।

গত ১ অক্টোবর এমএনপি সেবা চালু করে সরকার। আর আনুষ্ঠানিক উদ্বোধন হয় ২১ অক্টোবর। এমএনপি সেবাদানকারী প্রতিষ্ঠান ইনফোজিলিয়ন টেলিটেক বিডি এই সেবা দিচ্ছে। এমএনপি সেবা নিয়ে একজন গ্রাহক ভয়েস ও ডাটা সেবা গ্রহণ করতে পারবেন। অপারেটর পরিবর্তনে শুরুতে ১৫৮ টাকা খরচ পড়লেও এখন মাত্র ৫৮ টাকায় এই সেবা পাচ্ছেন গ্রাহকরা।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
এমআইএইচ/এমজেএফ

আশ্রয়দাতার স্ত্রীর সঙ্গেই সম্প‌র্কে জড়ান কায়সার কামাল!
চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই
শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট
বাংলাদেশকে স্বীকৃতি দেয় ভারত-ভুটান
সৈয়দপুরে ৫৭ শতক খাস জমি উদ্ধার


লাইব্রেরিতে সময় কমানোর প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের অবস্থান
বিজ্ঞানচর্চা-নৈতিকতার সঙ্গে জীবন গড়তে হবে: মুনীর চৌধুরী
হালদায় মিললো ৩০ কেজি ওজনের ডলফিন
জয়পুরহাটে স্ত্রীর যৌতুক মামলায় স্বামী কারাগারে
বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে টেলিটক