php glass

শেখ হাসিনা-রেহানা-পুতুলের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল।

walton

ঢাকা: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলেছে দুর্বৃত্তরা।

এসব ভুয়া অ্যাকাউন্ট থেকে নানা রকম বিভ্রান্তিমূলক তথ্য-সংবাদ প্রচার করা হচ্ছে বলে জানিয়েছে আওয়ামী লীগ।

এসব অ্যাকাউন্টের অ্যাডমিনদের হুঁশিয়ারি দিয়ে অ্যাকাউন্টগুলো আনঅফিসিয়াল ঘোষণা করতে বলা হয়েছে।

শুক্রবার (১১ জানুয়ারি) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সংসদ সদস্য ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা কিছুদিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা, বঙ্গবন্ধুর নাতি রাদওয়ান মুজিক সিদ্দিক এবং নাতনি সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ও পেজ পরিচালিত হচ্ছে।সেই সঙ্গে সেসব পেজ ও অ্যাকাউন্ট থেকে নানা রকম বিভ্রান্তিমূলক, মিথ্যা, বানোয়াট তথ্য-সংবাদ প্রচার করা হচ্ছে। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয়ের ভেরিফাইড ফেসবুক পেজ (https://www.facebook.com/sajeeb.a.wazed) ও শেখ রেহানার ছেলে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্স অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকের একটি অফিসিয়াল ফেসবুক আইডি (http://www.facebook.com/radwan.siddiq) চালু আছে। যা তারা নিজেরাই পরিচালনা করে থাকেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগের উপস্থিতি রয়েছে। ফেসবুক, টুইটার এবং ইউটিউবে দলটির অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হলো-ফেসবুক (http://www.facebook.com/awamileague.1949), টুইটার (http://twitter.com/albd1971)  এবং ইউটিউব(http://www.youtube.com/user/myalbd.)

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল বা তাদের পরিবারের অন্য কারোরই এখনও অফিসিয়াল কোনো ফেসবুক পেজ চালু হয়নি। এসব ভুয়া পেজ ও অ্যাকাউন্ট দ্রুত আনঅফিসিয়াল ঘোষণা না করলে এগুলোর পরিচালক-অ্যাডমিনদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ০৫৩৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এমআইএইচ/এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
যাত্রাবাড়ীতে ফাস্টফুডের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২
বন্যার ‘অজুহাতে’ ফের ঊর্ধ্বমুখি সবজি-মসলার বাজার
শিশুচোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, একজনের মৃত্যু
বিএনপির চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ আজ
কুলাউড়ায় ট্রেনের বগি লাইনচ্যুত


‘আমার মেয়ে মিন্নির কিছু হলে আমি আত্মহত্যা করমু’
বাংলাদেশ ‘এ’ দলকে পাত্তা দিলো না আফগানিস্তান
বাড্ডায় শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
কর্ণফুলীর ১৪ নম্বর ঘাট, ভয় নিয়ে যাত্রা
বরিশালে স্বর্ণের দোকানের ম্যান‌জারকে কুপিয়ে জখম