স্মার্টফোন-ট্যাব এক্সপো শুরু বৃহস্পতিবার 

স্টাফ করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে মেলার আয়োজকরা-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: তিন দিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) থেকে। রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় এই মেলা চলবে শনিবার (১২ জানুয়ারি) পর্যন্ত। 

সোমবার (৭ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেয় মেলার আয়োজক এক্সপো মেকার। স্মার্টফোন ও ট্যাব নিয়ে  ‘টেকশহরডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো' শিরোনামে একাদশ তম আয়োজন হবে এবারের মেলা।  

মেলার প্রথমদিন আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তবে সকাল ১০টা থেকেই মেলা প্রাঙ্গণ সবার জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহাম্মদ খান বলেন, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই-বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। এছাড়া থাকবে নানা আয়োজন।

আগের যেকোন আয়োজনের থেকে এবারের এক্সপো আরও সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মুহাম্মদ খান।

বরাবরের মতো এবারের মেলায়ও বিভিন্ন ফিচার ও আকর্ষণীয় প্রযুক্তি সম্বলিত স্মার্টফোন ডিভাইস ও ট্যাবের পসরা নিয়ে বসবে নামিদামি প্রতিষ্ঠানগুলো। সর্বশেষ প্রযুক্তির সঙ্গে ক্রেতাদের পরিচয় করিয়ে দিতে এবং অভিজ্ঞতা দিতে নানা আয়োজন থাকছে মেলায় অংশ নেওয়া ব্র্যান্ডগুলোর পক্ষ থেকে। এছাড়াও বিভিন্ন অফার ও মূল্য ছাড়ে ক্রেতা আকর্ষণের চেষ্টা করবে প্রতিষ্ঠানগুলো।  

স্মার্টফোন, ট্যাব ও অন্য প্রযুক্তিপণ্য প্রদর্শনের পাশাপাশি তথ্য-প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সেমিনারের আয়োজনও থাকছে এবারের মেলায়। এবারের মেলায় অংশ নিচ্ছে প্রায় ১৭টি ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। 

বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গণ। মেলায় প্রবেশ মূল্য নির্ধারিত হয়েছে ২০ টাকা। টিকিট থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীদের চিকিৎসায় দান করা হবে। তবে ইউনিফর্ম পরিহিত এবং আইডি কার্ডধারী শিক্ষার্থীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবেন। 

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা জানুয়ারি ০৭, ২০১৯
এসএইচএস/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: তথ্যপ্রযুক্তি
হুয়াওয়ের পৃষ্ঠপোষকতা নেবে না অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়
নতুনরূপে বঙ্গবন্ধু স্টেডিয়াম, থাকবে ২৫ হাজার আসন
বিরোধী দলের ভূমিকায় ১৪ দলের শরিকরা, স্ববিরোধী
উপজেলা নির্বাচনের ব্যয় বরাদ্দ ৬৭৭ কোটি টাকা
তিন হাজার কর্মী ছাঁটাই করবে টেসলা
মোদিকে ‘হটাতে’ মমতার মহাজোটের প্রথম সমাবেশ কলকাতায়
খুলনায় মাদকবিক্রেতাসহ গ্রেফতার ৩৯
মেহেরপুরে ৫ কেজি গাঁজাসহ বিক্রেতা আটক
না'গঞ্জে পৃথক ঘটনায় ১৮ জনকে কুপিয়েছে দুর্বৃত্তরা
লক্ষ্মীপুরে সাংবাদিকের বাসায় চুরি