‘গ্রে ডেটা সায়েন্স’ বদলে দেবে দেশের বিজ্ঞাপন সেক্টর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্বোধনকালে গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি হেড ও ম্যানেজিং পার্টনার গাউসুল আলম শাওন।

ঢাকা: দেশের বিজ্ঞাপন ও বিজনেস সেক্টরকে আরও এগিয়ে নিতে ‘গ্রে ডেটা সায়েন্স’ এর কার্যক্রম শুরু করেছে গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেড। গ্রে ডেটা সায়েন্স বিজ্ঞাপনী সংস্থা গ্রে’র প্রথম তথ্যবিজ্ঞান বিষয়ক উদ্যোগ। যার মাধ্যমে বিজ্ঞাপন জগতে প্রথমবারের মতো ‘তথ্য বিশ্লেষণ ও তার প্রয়োগ’ নিয়ে কাজ শুরু করবে প্রতিষ্ঠানটি।

বুধবার (৫ ডিসেম্বর) রাজধানীর গুলশান-১ এর একটি রেস্টুরেন্টে প্রতিষ্ঠানটি কার্যক্রমের উদ্বোধন করেন গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি হেড ও ম্যানেজিং পার্টনার গাউসুল আলম শাওন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাপেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মঞ্জুর, গ্রে এশিয়া প্যাসিফিক, মধ্যপ্রাচ্য এবং গ্রে আফ্রিকার চেয়ারম্যান ও প্রধান নির্বাহী নির্ভীক সিং এবং অ্যাপেক্স গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী। 

এসময় আরও উপস্থিত ছিলেন গ্রে দক্ষিণ এশিয়ার রিজিওনাল ডিরেক্টর সুরেশ রামেশ্বামী, গ্রে বাংলাদেশের হেড অব ডিজিটাল আরিফুল বাশারসহ দেশি-বিদেশি বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, এনজিও ও দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, গ্রে ডেটা সায়েন্স মূলত একটি মাল্টি-ডিসিপ্লিনারি টুল। এর মাধ্যমে বিভিন্ন ব্র্যান্ডের কার্যক্রম এবং বিজ্ঞাপন বিশ্লেষণ করে সাধারণ মানুষের কৌতূহল, বিভিন্ন প্রতিষ্ঠানের অনলাইন রেপুটেশন, ভোক্তাদের ব্র্যান্ড চাহিদা এবং সোশ্যাল মিডিয়ায় ভোক্তারা কি ধরনের ট্রেন্ড অনুসরণ করে তা খুঁজে বের করা হবে। তথ্য বিশ্লেষণের এই নতুন দিগন্ত দেশের বিজ্ঞাপন বাজার নতুন যুগে প্রবেশ করবে।

অনুষ্ঠানে গাউসুল আলম শাওন বলেন, বিজ্ঞাপন এবং ক্রিয়েটিভিটি দিন দিন অনেক উন্নত হয়েছে। আর এখনই সময় আমাদের এ বিজ্ঞাপনী মেধাকে ডিজিটাল যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে আরও উপরে নিয়ে যাওয়ার। এই প্ল্যাটফর্ম (গ্রে ডেটা সায়েন্স) বিজ্ঞাপন এবং ক্রিয়েটিভিটিকে আরও শক্তিশালী করার মাধ্যমে ক্লায়েন্টদের ব্যবসায়িক সাফল্যের পথে আরও এক ধাপ এগিয়ে নিতে সহযোগিতা করবে।

নির্ভীক সিং বলেন, বিজ্ঞাপন এবং বিজনেস পূর্বের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি এগিয়েছে। এই বিষয়টিকে হিসেবে রেখেই গ্রে ডেটা সায়েন্সের মাল্টি ডাইমেনশনাল কার্যক্রম পুরো দেশের ব্যবসায়িক অগ্রযাত্রাকে আরো গতিশীল করবে। 

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
পিআর/আরআইএস/

লক্ষ্মীপুরে ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, আটক ১
গাইবান্ধায় ৪১৫ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
ছাগলনাইয়ায় মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, ইয়াবা উদ্ধার
বাজার করে বাড়ি ফেরার পথে দোকান কর্মচারী খুন
জারের ঠ্যালায় ঘুম ধরে না বাহে
দেশে কেউ দরিদ্র থাকবে না: স্পিকার
মরদেহের গলায় চিরকুট ‘আমি ধর্ষণ মামলার মূল হোতা’
হোসেনপুরে ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
‘কোচিং সেন্টার বন্ধ নয়, ঢেলে সাজানো হবে’
মহিউদ্দিন সোহেলের হত্যাকারীর শাস্তির দাবিতে স্মারকলিপি