চালু হলো বাংলালিংকের নতুন নম্বর সিরিজ ‘০১৪’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলালিংকের নতুন নম্বর সিরিজ ‘০১৪’। ছবি: বাংলানিউজ

ঢাকা: বেসরকারি মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক আনুষ্ঠানিকভাবে নতুন নম্বর সিরিজ ‘০১৪’ চালু করেছে।
 

রাজধানীর গুলশানে অবস্থিত বাংলালিংকের সদর দফতর টাইগার্স ডেন-এ বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় নতুন এই নম্বর সিরিজের উদ্বোধন করা হয়।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জহুরুল হক।
 
বিটিআরসি চেয়ারম্যান ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারকে ‘০১৪’ নম্বর সিরিজ থেকে প্রথম কল দেওয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন।
 
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, চিফ কমার্সিয়াল অফিসার রিতেশ কুমার সিং ও প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।
 
বাংলালিংকের ‘০১৯’ সিরিজের প্রিপেইড ব্যবহারকারীরা এনআইডি ভেরিফিকেশনের মাধ্যমে বিনামূল্যে ‘০১৪’ সিরিজের সিম সংগ্রহ করে দু’টি বাংলালিংক নম্বরের মধ্যে ৫৪ পয়সা মিনিট রেটে আজীবন কথা বলার বিশেষ সুযোগ পাবেন।
 
এছাড়া ‘০১৪’ সিরিজের নতুন নম্বরে প্রথমবার ৪৮ টাকা রিচার্জ করলে ৯০ দিনের জন্য যেকোনো অপারেটরে ১ পয়সা সেকেন্ড রেটে কথা বলার সুবিধার পাশাপাশি থাকছে ১জিবি ফ্রি ডেটা অফার।
 
অফারগুলো ওয়েবসাইটে (www.banglalink.net) গিয়ে জানা যাবে বলে জানিয়েছে বাংলালিংক।

‘০১৪’ নম্বর সিরিজ থেকে করা প্রথম কলটি গ্রহণ করে টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘০১৪’ নম্বর সিরিজটি চালু করার জন্য আমি বাংলালিংককে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। একটি অপারেটরের নতুন নম্বর সিরিজ চালু করার উদ্যোগ প্রতিফলিত করে যে, আমাদের টেলিকমখাত দেশের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দ্রুত অগ্রসর হচ্ছে। আমি আশা করি, নতুন নম্বর সিরিজ নিয়ে ভবিষ্যতে বাংলালিংকের যাত্রা সফল হবে।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক বলেন, ‘০১৪’ নম্বর সিরিজ চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এ বছর গ্রাহকদের বাংলালিংক যেসব বিশেষ সুবিধা দিচ্ছে তাতে এটি একটি নতুন সংযোজন। বাংলালিংকের নতুন ও দ্বিগুণ শক্তিশালী ডুয়েল ক্যারিয়ার নেটওয়ার্কের মাধ্যমে গ্রাহকরা এখন সম্পূর্ণ নতুন মাত্রার সেবা উপভোগ করতে পারছেন। নতুন এই নম্বর সিরিজকে আমরা বাংলালিংকের সেবা ব্যবহারের নতুন অভিজ্ঞতার প্রতীক হিসেবে বিবেচনা করতে চাই।
 
দেশের সব বাংলালিংক কাস্টমার কেয়ার সেন্টার ও সার্ভিস পয়েন্ট থেকে গ্রাহকরা ‘০১৪’ নম্বর সিরিজের সিমকার্ড সংগ্রহ করতে পারবেন।
 
এর আগে গ্রামীণফোন তাদের নতুন নম্বর সিরিজ ‘০১৩’ চালু করে গত ১৪ অক্টোবর।

নেদারল্যান্ডভিত্তিক সংযোগ প্রদানকারী প্রতিষ্ঠান ভিওন লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান বাংলালিংক, যা নাসডাক ও ইউরোনেক্সটের তালিকাভুক্ত।
 
বিটিআরসির হিসেবে, গত সেপ্টেম্বর শেষে দেশে চারটি মোবাইল ফোন অপারেটরের মোট গ্রাহক সংখ্যা ১৫ কোটি ৫৮ লাখ ১০ হাজার। এরমধ্যে বাংলালিংকের গ্রাহক সংখ্যা তিন কোটি ৩৬ লাখ ৯৯ হাজার। গ্রামীণফোন, রবি’র পর তৃতীয় অবস্থানে রয়েছে বাংলালিংক।
 
বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
এমআইএইচ/আরবি/

হুয়াওয়ের পৃষ্ঠপোষকতা নেবে না অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়
নতুনরূপে বঙ্গবন্ধু স্টেডিয়াম, থাকবে ২৫ হাজার আসন
বিরোধী দলের ভূমিকায় ১৪ দলের শরিকরা, স্ববিরোধী
উপজেলা নির্বাচনের ব্যয় বরাদ্দ ৬৭৭ কোটি টাকা
তিন হাজার কর্মী ছাঁটাই করবে টেসলা
মোদিকে ‘হটাতে’ মমতার মহাজোটের প্রথম সমাবেশ কলকাতায়
খুলনায় মাদকবিক্রেতাসহ গ্রেফতার ৩৯
মেহেরপুরে ৫ কেজি গাঁজাসহ বিক্রেতা আটক
না'গঞ্জে পৃথক ঘটনায় ১৮ জনকে কুপিয়েছে দুর্বৃত্তরা
লক্ষ্মীপুরে সাংবাদিকের বাসায় চুরি