নতুন আইফোন-১০ বিস্ফোরণ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিস্ফোরিত ফোনটি, ছবি: সংগৃহীত

ঢাকা: মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের আইফোন-১০ মডেলের নতুন ফোন অত্যধিক গরম হয়ে বিস্ফোরণ ঘটার অভিযোগ তুলেছেন এক ব্যবহারকারী।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের ওই ব্যবহারকারী দাবি করেছেন, ১০ মাস আগে তিনি একটি আইফোন-১০ কিনেছিলেন। এতোদিন তিনি ভালোভাবেই ব্যবহার করছিলেন। তবে তার ফোনটি প্রায়ই গরম হয়ে যেতো।

তিনি বলেন, ফোনে ভারী কোনো কিছু ব্যবহারও করছিলাম না। সফটওয়্যার (আইওএস ১২.১) আপডেট ইনস্টল দিচ্ছিলাম মাত্র। আর এ কাজটি করার সময়ই ফোনটি অত্যধিক গরম হয়ে হঠাৎ বিস্ফোরিত হয়ে যায়।

ওয়াশিংটনের ফেডারেল ওয়ে শহরের এ ব্যবহারকারীর নাম রাহেল মোহাম্মদ। তিনি তার ফোনটি বিস্ফোরিত হওয়ার পর কেনো এমন ঘটলো তা জানতে প্রথমে ছবিসহ একটি পোস্ট দেন টুইটারে। এরপর ব্যাপারটি ছড়িয়ে পড়ে সবার মধ্যে। নজরে আসে সংবাদমাধ্যমেরও।

সংবাদমাধ্যমকে রাহেল বলেন, আমি ওই ফোনটি কিনেছিলাম এ বছরেরই জানুয়ারিতে। তাছাড়া আমি এটি সাধারণভাবে ব্যবহার করেছি। ঘটনার সময় আইওএস ১২.১ সফটওয়্যার আপডেট দিচ্ছিলাম। তখন ফোনটি চার্জে লাগানো ছিল। পরবর্তীতে ফোনটি অনেক গরম হয়ে যায়। এরপর এ থেকে কালো ধোঁয়া বের হতে থাকে। একপর্যায়ে হঠাৎ আগুন ধরে যায়।

তিনি এও বলেন, যখন ফোনটি বেশি গরম হয়ছিল, তখন এটি হাতে রাখা যাচ্ছিলো না। দ্রুত হাত থেকে ফেলে দিই ফোনটি। এরপরই এটা থেকে কালো ধোঁয়া বের হতে থাকে এবং আগুন ধরে যায়। নয়তো আমারও কোনো ক্ষতি হতে পারতো।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: আইফোন
হুয়াওয়ের পৃষ্ঠপোষকতা নেবে না অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়
নতুনরূপে বঙ্গবন্ধু স্টেডিয়াম, থাকবে ২৫ হাজার আসন
বিরোধী দলের ভূমিকায় ১৪ দলের শরিকরা, স্ববিরোধী
উপজেলা নির্বাচনের ব্যয় বরাদ্দ ৬৭৭ কোটি টাকা
তিন হাজার কর্মী ছাঁটাই করবে টেসলা
মোদিকে ‘হটাতে’ মমতার মহাজোটের প্রথম সমাবেশ কলকাতায়
খুলনায় মাদকবিক্রেতাসহ গ্রেফতার ৩৯
মেহেরপুরে ৫ কেজি গাঁজাসহ বিক্রেতা আটক
না'গঞ্জে পৃথক ঘটনায় ১৮ জনকে কুপিয়েছে দুর্বৃত্তরা
লক্ষ্মীপুরে সাংবাদিকের বাসায় চুরি