ক্যাসপারস্কি ল্যাবের নতুন পরিবেশক স্মার্ট টেকনোলজিস

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন

ঢাকা: বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণের পদক্ষেপ হিসেবে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডকে (এসটিবিল) পরিবেশক হিসেবে আনুষ্ঠানিকভাবে নিয়োগ দিয়েছে ক্যাসপারস্কি ল্যাব।

যৌথ সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠান দু’টির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

বুধবার (১৪ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সংক্রান্ত সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডকে অংশীদার পরিবেশক হিসেবে পাওয়ার মাধ্যমে বাংলাদেশের বাজারে প্রতিষ্ঠানটির ব্যবসা আরো বৃদ্ধি পাবে বলে সংবাদ সম্মেলনে ক্যাসপারস্কি ল্যাব এর পক্ষ থেকে আশাবাদ ব্যক্ত করা হয়।

সাইবার জগতে নিরাপত্তা দিতে বিশ্বব্যাপী পরিচিত নাম ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস। গত কয়েক বছর ধরে বাংলাদেশে ক্যাসপারস্কির ব্যবসায়িক কার্যক্রম চালু থাকলেও সম্প্রতি পরিসর আরও বড় করতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তারই অংশ হিসেবে স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের সঙ্গে তাদের এই পথ চলা বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

ক্যাসপারস্কি ল্যাবের দক্ষিণ এশিয়া অঞ্চলের মহা-ব্যবস্থাপক শ্রনিক ভায়ানি বলেন, পরিবেশক হিসেবে এসটিবিএল-কে সঙ্গে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। অঞ্চলটিতে সাইবার অপরাধীদের আগ্রাসী ভাব দমনের কৌশলে আমরা এগিয়ে যেতে চাই। ২০১৬ সালে বাংলাদেশ ব্যাংকের এক বিলিয়ন ডলার চুরির ঘটনা আমাদের চোখ খুলে দিয়েছে। এটি আমাদের জন্য একটি শিক্ষা। 

এ বিষয়ে এসটিবিএল’র ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম বলেন,  বিশ্ব দরবারে ক্যাসপারস্কি ল্যাব সাইবার নিরাপত্তায় একটি গুরুত্বপূর্ণ নাম। প্রথমেই ক্যাসপারস্কির সঙ্গে যুক্ত হতে পেরে আমরা খুবই আনন্দিত। আপনারা জানেন গত ২০ বছর ধরে স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড বাংলাদেশের বাজারে বিশ্বমানের বিভিন্ন তথ্যপ্রযুক্তি পণ্য সরবরাহ করে আসছে। এরই ধারাবাহিকতায় এবার আমরা ক্যাসপারস্কির মতো একটি বিখ্যাত অ্যান্টিভাইরাস ফ্রেন্ড এর সঙ্গে যুক্ত হলাম। এখানে আমাদের ২০ বছরের অভিজ্ঞতা কাজে লাগাবো যা দিয়ে আমরা নিশ্চিতভাবে ক্যাসপারস্কি ল্যাবের বিশ্ব মানের পণ্য সারাদেশে ছড়িয়ে দিতে পারবো বলে আমাদের বিশ্বাস। 

দক্ষিণ এশিয়াসহ বাংলাদেশ অঞ্চলে সাইবার অপরাধীদের নির্মূল একটি শক্তিশালী পদক্ষেপ হিসেবে সংবাদ সম্মেলনে মত দেন প্রযুক্তি ও সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: তথ্যপ্রযুক্তি
দায়সারা কালভার্টে ভোগান্তি চরমে
প্রয়োগের শিথিলতায় গুরুত্ব হারাচ্ছে তামাক নিয়ন্ত্রণ আইন
এপ্রিলে নতুন ভবনে যেতে পারছে না বিজিএমইএ
তানজানিয়ায় মালবাহী ২টি জাহাজে আগুন, নিহত ১১
কুবির প্রশাসনিক ৩ পদে রদবদল
নৃত্যাচার্য বুলবুল চৌধুরীর জন্মশতবর্ষে বছরব্যাপী আয়োজন
মানবিক শহর গড়তে বিনোদনের স্থান হতে পারে পার্কলেট
রাজলক্ষ্মীর জীবন এখন অলক্ষ্মী!
মেলায় নজর কাড়ছে কেপিসির কাগজের কাপ-পিরিচ, প্লেট
আইআরএফের নতুন নেতৃত্বে কৌশিক-রহিম-মাহফুজ