ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

তথ্যপ্রযুক্তি

রাইডশেয়ারিং ‘পিকমি’ ঢাকায় নামছে ১ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
রাইডশেয়ারিং ‘পিকমি’ ঢাকায় নামছে ১ সেপ্টেম্বর রাইডশেয়ারিং কোম্পানি পিকমির উদ্বোধনী সংবাদ সম্মেলনে উপস্থিত কর্মকর্তারা। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

ঢাকা: আগামী ১ সেপ্টেম্বর রাজধানী ঢাকায় নামছে মোবাইল অ্যাপভিত্তিক রাইডশেয়ারিং ‘পিকমি’। দৈনন্দিন চলাচলের জন্য সাশ্রয়ী ও সবচেয়ে সুবিধাজনক অ্যাপভিত্তিক রাইডশেয়ারিং সার্ভিস চালাতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে নতুন কোম্পানিটি। 

বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেলে রাজধানীর আদাবর গ্র্যান্ড প্রিন্স হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়েছে।  

এতে পিকমি লিমিটেডের বিজনেস অপারেশন ম্যানেজার শরিফুল ইসলাম তারেক জানান, অ্যাপটি ইংরেজির পাশাপাশি গ্রাহকের সুবিধার্থে সম্পূর্ণ বাংলা ভাষায় তৈরি করা হয়েছে।

গ্রাহক সহজেই অ্যাপটি ব্যবহার করে এর সুবিধা নিতে পারবেন।  

এছাড়া রাইড নিয়ে কোনো অভিযোগ থাকলে অ্যাপের মাধ্যমেই জানানো যাবে বলে জানান তিনি।  

তারেক বলেন, নতুন এই অ্যাপে মোটরসাইকেল, কার ও স্কুটি পাওয়া যাবে। তবে প্রাথমিকভাবে মোটরসাইকেল দিয়ে যাত্রা শুরু করছে। গ্রাহক ও চালকদের বিড়ম্বনাহীন সেবা দিতে পিকমি প্রতিজ্ঞাবদ্ধ।  

তিনি জানান, পিকমির কমিশন রেট ১০ শতাংশ; যেখানে অন্যান্য কোম্পানির কমিশন রেট ২০-২৫ শতাংশ। ভবিষতে ঢাকা শহরের বাইরে বিভাগীয় শহরগুলোতে সার্ভিসটি পরিচালনা করার পরিকল্পনা রয়েছে।  

পিকমি অ্যাপে মোটরসাইকেলের বেইস ফেয়ার ২৫ টাকা, প্রতি কিলোমিটার ১২ টাকা এবং প্রতি মিনিটে ওয়েটিং চার্জ ৫০ পয়সা।  

শরিফুল ইসলাম তারেক বলেন, নির্দিষ্ট পরিমাণ রাইডশেয়ার করে রাইডাররা পিকমির পক্ষ থেকে একটি মেম্বরশিপ কার্ড পাবেন। যা ব্যবহার করে পিকমি অনুমোদিত সার্ভিসিং পয়েন্ট থেকে ১০-১৫ শতাংশ ছাড়ে মোটরযানের যেকোনো সার্ভিস করাতে পারবেন।

সংবাদ সম্মেলনে পিকমি লিমিটেডের পরিচালক মেসকাত হোসাইন রাকিব, প্রকল্প পরিচালক মোজাম্মেল হোসেন সজল প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
এসএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa