সিম্ফনির নতুন স্মার্টফোন ‘আই ১৫’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিম্ফনি ‘আই ১৫’

ঢাকা: সিম্ফনি তাদের ‘আই’ সিরিজের আকাশচুম্বি জনপ্রিয়তা ধরে রাখতে এবার বাজারে নিয়ে এসেছে বর্তমান প্রজন্মের সবচাইতে আকর্ষণীয় ফিচার ফুলভিশন ডিসপ্লের নতুন একটি স্মার্টফোন ‘আই ১৫’।

৮ দশমিক ৯ এমএম স্লিম এবং নন ট্রাডিশনাল ডিজাইনের কারণে ‘আই ১৫’ হ্যান্ডসেটটি হাতে দেবে চমৎকার গ্রিপিং। ১৮ দশমিক ৯ বডি রেশিও এবং ফুলভিশন ডিসপ্লের জন্য পাওয়া যাবে অসাধারণ প্রিমিয়াম লুক।

৫ দশমিক ৪৫ ইঞ্চির ফুল ভিশন ডিসপ্লেতে সাপোর্ট করবে এইচডিপ্লাস অর্থাৎ ১৪৪০x৭২০ রেজুলেশন। ৮৩ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও’র ন্যূনতম বেজেলের ফুলভিশন ডিসপ্লের কারণে পাওয়া যাবে ওয়েব ব্রাউজিং, ভিডিও ও গেমিংয়ের অসাধারণ অনুভূতি। ২৯৬ পিপিআই ডিসপ্লে ব্রাইটনেসের জন্য পাওয়া যাবে প্রাণবন্ত কালার আউটপুট। আর ফুলভিশন ডিসপ্লের জন্য প্রিমিয়াম লুক তো থাকছেই।

অ্যান্ড্রয়েড গো ৮ দশমিক ১ অপারেটিং সিস্টেমচালিত এ স্মার্টফোনে ১ দশমিক ৩ গিগাহার্টজের কোয়াড-কোর প্রসেসর আছে। ১ গিগাবাইট র‌্যামের ডিভাইসটিতে ৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা আছে, মাইক্রো এসডিকার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।  

পাওয়ারফুল ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরায় আছে অ্যাপারচার ২ দশমিক ০। যার কারণে ব্যাক ক্যামেরাতে পাওয়া যাবে অসাধারণ ছবি। ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা তো আছেই। সুন্দর সেলফি তোলার জন্য এবং এর সঙ্গে যোগ হয়েছে মুনলাইট সেলফি ফ্ল্যাশ যা দিয়ে রাতেও তোলা যাবে অসাধারণ সব সেলফি।

৩ হাজার ২০০ এমএএইচ এর পাওয়ার ফুল লি-পলিমার ব্যাটারি দেবে সারাদিন ব্যবহারের নিশ্চয়তা। এছাড়াও সেন্সর হিসেবে আছে জি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং লাইট সেন্সর। গোল্ড এবং ব্লু ব্ল্যাক কালারের ‘আই ১৫’ সারাদেশে সোমবার (৬ আগস্ট) থেকে পাওয়া যাচ্ছে। দাম: ৬ হাজার ৬৯০ টাকা।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
আরবি/

সাব্বির-সাইফউদ্দিনের ব্যাটে শতক পার হলো বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত
লক্ষ্মীপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
নগরে চিকিৎসক সম্মেলন বৃহস্পতিবার
নড়াইলে ৫ মাদকবিক্রেতাসহ গ্রেফতার ২৮


শীতের কুয়াশায় ঢাকা পড়েছে বসন্তের সকাল
‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার
বড় লক্ষ্যে শুরুতেই নেই বাংলাদেশের চার উইকেট
ভিপি-জিএসদের জন্য প্রস্তুত হচ্ছে ডাকসু ভবন
পিবিআই পরিদর্শকের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ