মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

থ্রিজি-ফোরজি সচল

ঢাকা: কারিগরি ত্রুটি কাটিয়ে থ্রিজি-ফোরজি মোবাইল ইন্টারনেট সচল হয়েছে। রোববার (০৫ আগস্ট) সন্ধ্যার পর থেকে মোবাইল গ্রাহকরা ইন্টারনেট ব্যবহার করতো পারছেন।

php glass

রোববার (০৫ আগস্ট) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) মো. জাকির হোসেন খাঁন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কারিগরি ত্রুটিতে’ সারা দেশে মোবাইল ইন্টারনেটে সমস্যা দেখা দিয়েছিল। বিটিআরসি সেই ত্রুটি শনাক্ত করে সমাধান করেছে। পাশাপাশি এ সমস্যার জন্য গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করেছে বিটিআরসি।

এরআগে শনিবার (০৪ আগস্ট) সন্ধ্যা থেকে ‘কারিগরি ত্রুটিতে’ সারা দেশে থ্রিজি-ফোরজি মোবাইল ইন্টারনেট বিভ্রাট দেখা দিয়েছে বলে দাবি করেছিলো বিটিআরসি কর্তৃপক্ষ।

সপ্তাহব্যাপী ছাত্র আন্দোলনের মধ্যে শনিবার ইন্টারনেটের মাধ্যমে গুজব ছড়িয়ে পড়লে রাজধানীর জিগাতলায় সংঘর্ষ বাঁধে। ফেসবুকে ভিডিও পোস্ট করে গুজব ছড়ানোর অভিযোগ সন্ধ্যায় অভিনেত্রী নওশাবাকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী।
 
এরই মধ্যে সন্ধ্যার পর থেকে মোবাইল ইন্টারনেটে বিভ্রাট দেখা যায়। এরপর থেকে গ্রাহকরা মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। তবে সচল আছে ব্রডব্যান্ড কানেকশন।

মোবাইল ইন্টারনেট বন্ধ থাকায় মোবাইল অ্যাপসভিত্তিক সেবাগুলো ব্যবহার করতে পারছিলেন না গ্রাহকরা।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এমআইএইচ/ওএইচ/

এক্সিম ব্যাংকের কুমিল্লা অঞ্চলের গ্রাহক সমাবেশ 
বিআরটিএ’র বিভিন্ন পদে নিয়োগ
আফগানিস্তানে জোড়া বোমা হামলায় নিহত ৪
খাল দখল করে ভবন নির্মাণ করায় দণ্ড
মানবাধিকার সমুন্নত করতে সরকার কাজ করছে


সিরিয়ায় আইএসের ‘খেলাফতের সমাপ্তি’ ঘোষণা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ কংগ্রেসের
মুকসুদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
খাগড়াছড়িতে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স
শিবগঞ্জে ট্রাকের ধাক্কায় নিহত ১