এবার জানা যাবে ফেসবুকে যুক্ত থাকার সময়

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ঢাকা: ফেসবুক জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। তবে অভিযোগ আছে, এ মাধ্যমে অতিরিক্ত সময় যুক্ত থাকেন অনেকেই। কিন্তু কতটুকো সময় এর পেছনে ব্যয় করেন তা সঠিক করে বলতে পারেন না কেউই। আর এই যুক্ত থাকার সময়টির জানান দিতেই জনপ্রিয় এ মাধ্যমটি আনছে এবার নতুন ফিচার।

এ ফিচারের মাধ্যমে জানা যাবে ব্যবহারকারী সপ্তাহে বা দিনে কত সময় ফেসবুকে যুক্ত থাকেন। ফিচারের সম্ভাব্য নাম হতে পারে ‘ইউর টাইম অন ফেসবুক’।

এছাড়া নতুন এ ফিচারে ব্যবহারকারীরা প্রত্যেকদিনের সময়সীমা নির্ধারণ করতে পারবেন। ফেসবুক নোটিফিকেশনের মতো এ ফিচারটিরও একটি লিংক থাকতে পারে।

শুক্রবার (২২ জুন) তথ্যপ্রযুক্তি ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এমনটি প্রকাশ করেছে।

সংবাদমাধ্যমকে ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, ফেসবুক সবসময় ব্যবহারকারীদের সুবিধার জন্য কাজ করে। ব্যবহারকারীরা যাতে ফেসবুকে তাদের যথার্থ সময় যুক্ত থাকেন এজন্য এ নতুন ফিচার আনা হচ্ছে। এ ফিচার ব্যবহারকারীদের উপকারে আসবে।

এর আগে অবশ্য অ্যাপল ও গুগলও এমন একটি ফিচার যুক্ত করেছিল। অ্যাপল ও গুগলের ফিচারে ট্যাবের মাধ্যমে কম্পিউটার ও স্মার্টফোনে যুক্ত থাকার সময় জানা যায়।

ফেসবুকের এ ফিচারটি নিয়ে এখনও কাজ চলছে। উন্নতি সাধনে কাজ করছে ফেসবুক টিম। তবে কবে নাগাদ ব্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মুক্ত করা হবে তা জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এএইচ/টিএ

‘উপকূল দিবস’ ঘোষণার দাবীতে ফেনীতে মানববন্ধন
খিজিরের সঙ্গে বড় পর্দায় শানুর অভিষেক
বরিশালে বাল্কহেড ডুবির ঘটনায় নদী থেকে উদ্ধার ৫
সোনারগাঁয়ে অটোচালকের লাশ উদ্ধার
বিদায় নিলেন মার্ভেল কমিক্স কিংবদন্তী স্ট্যান লি
জার্মান রাষ্ট্রদূত বরিশাল যাচ্ছেন মঙ্গলবার
কিশোরগঞ্জে আগুনে পুড়ে ১০ ঘর ছাই
আস্থা রাখুন, সনাতন ধর্মাবলম্বীদের ফখরুল
মীর মশাররফ-হুমায়ূন আহমেদের জন্ম
ট্যাক্স কার্ড ও সম্মাননা পেলো ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ