ফোর-জি সেবা নিয়ে আসছে গ্রামীণফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রামীনফোনের সংবাদ সম্মেলন

ঢাকা: উচ্চ ক্ষমতাসম্পন্ন নেটওয়ার্কের ৪-জি সেবা নিয়ে আসছে গ্রামীণফোন। বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন আয়োজিত স্পেকট্রাম নিলামে প্রতি মেগাহার্জ ৩১ মিলিয়ন মার্কিন ডলার হারে ৫ মেগাহার্জ বেতার তরঙ্গ কিনেছে গ্রামীণফোন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি এ কথা জানান।

তিনি বলেন, আমাদের প্রযুক্তি নিরপেক্ষে স্পেকট্রামের সঙ্গে নতুন এ স্পেকট্রাম যোগ হওয়ায় গ্রামীণফোন দেশের সবচেয়ে আধুনিক নেটওয়ার্কের মাধ্যমে উচ্চ ক্ষমতাসম্পন্ন ৪-জি সেবা দিতে সক্ষম।

১৮০০ মেগাহার্জ ব্যান্ড ৪-জি/এলটিই বিস্তারে সবচেয়ে কার্যকরী স্পেকট্রাম এবং গ্রামীণফোনের নতুন ক্রয়তার শীর্ষস্থানকে আরো জোরদার করেছে। এর আগে প্রতিষ্ঠানটি তার সম্পূর্ণ ২-জি স্পেকট্রাম এর জন্য ২-জি প্রযুক্তি নিরপেক্ষতা চেয়ে আবেদন করে এবং রেগুলেটরের অনুমতি লাভ করে।

সিইও মাইকেল ফোলি বলেন, গ্রামীণফোন তার নেটওয়ার্কের আধুনিকায়ন করেছে, ফলে গ্রামীণফোনের গ্রাহকরা নিরবচ্ছিন্ন এইচডি ভিডিও ও লাইভ টিভি স্ট্রিমিং, ঝকঝকে ভিডিও কল এবং দ্রুতগতির ডাউনলোড করতে পারবেন। গ্রামীণফোনের আধুনিক নেটওয়ার্ক উপভোগ করার জন্য গ্রাহকদের তাদের ৩-জি সিম পরিবর্তন করে ৪-জি করতে হবে।

এসময় সিইও বিটিআরসি, টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং বাংলাদেশ সরকারকে সাফল্যের সঙ্গে স্পেকট্রাম নিলাম শেষ করার জন্য ধন্যবাদ জানান এবং সারাদেশে একটি মানসম্পন্ন ৪-জি নেটওয়ার্ক বিস্তারে সহায়তা কামনা করেন।

তিনি আরো বলেন, এ নিলাম আয়োজন করে সরকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথে আরো এক ধাপ এগিয়ে গেল। আমরা আশা করবো যে- সফলভাবে ৪-জি বিস্তার এবং এর ব্যবসায়ীক সাফল্য নিশ্চিত করতে তারা যৌক্তিক নীতি গ্রহণ করবেন।

গ্রামীণফোন উন্নততর নেটওয়ার্ক এবং মানসম্পন্ন সেবার জন্য সবসময় পরিচিত একথা পুনরায় উল্লেখ করে তিনি বলেন, যখন আমরা ৪-জি চালু করবো তখনো আমরা গ্রাহকের অভিজ্ঞতার বিষয়ে কোনো ছাড় দেব না।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮
এমআইএইচ/আরএ

জবি দিবস উদযাপন হবে ২২ অক্টোবর
আসছে সমাবর্তন, সাজছে ক্যাম্পাস
তানজানিয়ায় ফেরিডুবিতে নিহত ২০০ ছাড়িয়েছে, দাফন শুরু
টিকে থাকার ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান
মাগুরা পৌর এলাকায় পচা-দুর্গন্ধযুক্ত পানি সরবরাহ
২৮ হাইটেক পার্কে ৩ লাখ কর্মসংস্থান হবে: মেয়র লিটন
বরিশালে ৫ জয়িতাকে সম্মাননা
স্কুলছাত্রী নির্যাতনের চেষ্টায় ২ জনের বিরুদ্ধে মামলা
পেট্রাপোল বন্দরের টানা ধর্মঘটে লোকসানে ব্যবসায়ীরা