ফোর-জি সেবা ১৯ ফেব্রুয়ারি থেকে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

ঢাকা: তরঙ্গ নিলামের পর আগামী ১৯ ফেব্রুয়ারি (সোমবার) লাইসেন্স হস্তান্তর শেষে ওইদিনই মিলবে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা (ফোর-জি)। 

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একজন কর্মকর্তা বাংলানিউজিকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

২১ তারিখের পরিবর্তে ১৯ ফেব্রুয়ারি ফোর-জি চালুর বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, এর আগে ২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) লাইসেন্স হস্তান্তর শেষে ২১ ফেব্রুয়ারি (বুধবার) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফোর-জি ইন্টারনেট সেবা শুরুর কথা বলা হয়। কিন্তু বিকেলে নতুন সূচি নির্ধারণ করা হয়েছে। 

** ২১ ফেব্রুয়ারি থেকে ফোর-জি সেবা

এর আগে রাজধানীর ঢাকা ক্লাবে দুই ব্যান্ডে তরঙ্গ নিলাম অনুষ্ঠিত হয়। এ সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 
নিলোমে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল ফোলি ও বাংলালিংকের সিইও এরিক অসের নেতৃত্বে প্রতিনিধি দল অংশ নেয়।

এতে অংশ নিয়ে চর্তুথ প্রজন্মের ইন্টারনেট সেবার জন্য গ্রামীণফোন ও বাংলালিংক ১৫ দশমিক ৬ মেগাহার্জ তরঙ্গ কিনেছে।
 
১৮০০ মেগাহার্জ ব্যান্ডে ৫ মেগাহার্জ তরঙ্গ কিনেছে গ্রামীণফোন। আর ২১০০ মেগাহার্টজে ৫ মেগাহার্জ ও ১৮০০ মেগাহার্জ ৫ দশমিক ৬ মেগাহার্টজ তরঙ্গ বাংলালিংক কিনেছে। 

এর আগে প্রযুক্তি নিরপেক্ষতায় সরকারের আয় হয় এক হাজার ৪২৫ কোটি টাকা। ১০ শতাংশ ভ্যাট ধরে ১৫ দশমিক ৬ মেগাহার্জ তরঙ্গ ও প্রযুক্তি নিরপেক্ষতায় সরকারের আয় হলো পাঁচ হাজার ২৬৮ কোটি ৫১ লাখ টাকা।
 
বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
আইএইচ/এমএ 

বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান