অ্যান্ড্রয়েড অ্যাপ চালু করলো বরিশাল রেঞ্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ দেখছেন ডিআইজি/ ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের ছয়টি জেলায় পুলিশি সেবা নাগরিকদের দোরগোড়ায় পৌছে দিতে বরিশাল রেঞ্জের উদ্যোগে “Range Police Barisal” নামে একটি অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ তৈরি করা হয়েছে।

অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ‘Range Police Barisal’ নামে সার্চ দিয়ে ডাউনলোড পূর্বক যে কোনো অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে ব্যবহার করা যাবে। 

বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয় সূত্রে জানা যায়, ডিজিটাল পদ্ধতিতে সাধারণ মানুষের মধ্যে পুলিশের সেবা পৌছে দেয়ার লক্ষ্যে এ অ্যাপটি সম্পূর্ণ বাংলা ভাষায় তৈরি করা হয়েছে।

অ্যাপটির মাধ্যমে যে কোনো মানুষ ২৪ ঘণ্টা রেঞ্জ ডিআইজিসহ রেঞ্জের সব পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সার্কেল এএসপি ও সব থানার অফিসার ইন চার্জ’দের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এসএমএস, ফোনকল ও ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করার সুবিধা রয়েছে এ অ্যাপটিতে। এছাড়া যেকোনো অপরাধের তথ্যসহ অডিও, ভিডিও, ডকুমেন্ট ও ছবি পাঠানো যাবে।

বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম জানান, বরিশাল বিভাগের সব মানুষ এমনকি বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সেবা প্রত্যাশী বরিশাল রেঞ্জের যে কোনো স্থানের আইন-শৃঙ্খলা সংশ্লিষ্ট ঘটনার ক্ষেত্রে সেবা গ্রহণ ও তথ্য দিতে পারবেন। অত্যন্ত যুগোপযোগী ই অ্যাপটি বরিশাল রেঞ্জের ৬ টি জেলার আইন-শৃঙ্খলা রক্ষা ও জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে কার্যকর ভূমিকা পালন করবে।

বাংলা‌দেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জানুয়া‌রি ১৫, ২০১৮
এমএস/আরআইএস/

শনাক্ত হয়নি ২১টি, ফ্রিজ নষ্ট থাকায় মরদেহ অন্য হাসপাতালে
যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু


টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত
রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ