গুগল নিয়ে এলো ডেটালি অ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুগল নিয়ে এলো ডেটালি অ্যাপ, এলো ঘোষণা

সার্চ ইঞ্জিন গুগল ডেটালি (Datally) নামে একটি সহজ ও স্মার্ট অ্যান্ড্রয়েড অ্যাপ চালুর ঘোষণা দিয়েছে।

php glass

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) তারা এই ঘোষণা দিলো। এই অ্যাপ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য মোবাইল ফোনের ডেটা বুঝতে পারা এবং তা কন্ট্রোল ও সেভ করার ক্ষেত্রে খুবই সহায়ক হবে। 

ডেটালি যেকোনো অ্যান্ড্রয়েড ৫.০ (ললিপপ) বা আরও আধুনিক সংস্করণের মোবাইল ফোনে ব্যবহার উপযোগী। এটি এখন থেকে বিশ্বব্যাপী গুগল প্লে স্টোরে পাওয়া যাবে।

সারাবিশ্বে স্মার্টফোন ব্যবহারকারীরা ডেটা ব্যবহারে বড় সমস্যায় পড়েন এবং এ নিয়ে উদ্বেগের মধ্যে থাকেন। এই সমস্যার দুর্দান্ত সমাধান দেবে ডেটালি। দুনিয়াজুড়ে স্মার্টফোন ব্যবহারকারীদের ওপর গুগলের পরিচালিত একটি ব্যাপকভিত্তিক গবেষণায় উঠে আসে যে স্মার্টফোন ব্যবহারকারী অনেকেই তাদের স্মার্টফোনে ডেটা সঠিকভাবে সংরক্ষণ ও ব্যবহার নিয়ে সমস্যায় পড়েন। উদ্বেগের মধ্যে থাকেন।

এসব সমস্যা সমাধানে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গুগলের ডেটালিতে রয়েছে চারটি বিশেষ ফিচার বা বৈশিষ্ট্য। যার মধ্যে রয়েছে:

ডেটা সেভার; ডেটালিতে ডেটা সেভার অ্যাপ থাকায় স্মার্টফোন ব্যবহারকারীরা যখন-তখন ডেটা ব্যবহার এবং কনটেন্ট ও ইনফরমেশন বা তথ্য আপডেট তথা হালনাগাদ করে নিতে পারবেন।

ডেটা সেভার বাবল; যখন একজন ব্যবহাকারী কোনো অ্যাপে যাবেন বা ঢুকবেন তখন ডেটালির এই ডেটা সেভার বাবল দেখা যাবে। ফলে ওই ব্যবহারকারী সহজেই ডেটা ব্যবহার করতে পারবেন। আবার যখন ওই অ্যাপে ডেটা ব্যবহার করা হবে তখন ডেটা সেভার বাবল ডেটা ব্যবহারের কারেন্ট রেট বা অবস্থা দেখাবে।

পারসনালাইজড অ্যালার্ট; ডেটালি অ্যাপে আছে পারসনালাইজড অ্যালার্ট। এর ফলে কোনো অ্যাপে প্রচুর পরিমাণে ডেটা ব্যবহার শুরু হলে, অর্থাৎ কী পরিমাণ ডেটা ব্যবহার হয়েছে সেটি দেখা যাবে। দৈনিক, সাপ্তাহিক ও মাসিক ভিত্তিতে এই অ্যালার্ট দেখা যাবে।

এছাড়া আরও আছে ওয়াই-ফাই ফাইন্ডার। 

আরও বিস্তারিত জানতে চাইলে ভিজিট করুন ডেটালির ওয়েবসাইট datally.google.com।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
আইএ

সৈয়দপুর-ঢাকা আকাশপথে প্রতিদিন ১৪ ফ্লাইট 
বিএসএমএমইউ’র সঙ্গে টাটা মেমোরিয়ালের চুক্তি
পাথরঘাটায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার
পেকুয়ার দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা উপস্থাপন


বিএসইসির সংবাদ সম্মেলন সোমবার
এবি ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ
উখিয়ায় ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
‘বঙ্গবন্ধু হত্যার রাতে মার্কিন ও পাক দূতাবাস খোলা ছিল’
রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ৭, আটক ৫