অপো এফ৫ বাংলাদেশে, ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা

 স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুধবার রাজধানীর একটি হোটেলে উন্মো্চন করা হলো দ্য সেলফি এক্সপার্ট অ্যাণ্ড লিডার অপো এফ ৫ মোবাইল, ছবি:জিএম মুজিবুর

 ঢাকা: ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন সৌন্দর্য প্রযুক্তি নিয়ে বাংলাদেশে এলো ব্যান্ড নিউ স্মার্টফোন অপো এফ৫। এই প্রযুক্তির ফলে সেলফিতে সেরা ছবিটি পাবেন গ্রাহক।

বুধবার (০৮ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে অপো এফ৫ স্মার্টফোনটি উন্মোচন করা হয়েছে। তবে আগামী ১০ নভেম্বর থেকে স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে। বুধবার রাজধানীর একটি হোটেলে উন্মো্চন করা হলো দ্য সেলফি এক্সপার্ট অ্যাণ্ড লিডার অপো এফ ৫ মোবাইল, ছবি:জিএম মুজিবুরঅপো৫ এর ‌উদ্বোধন অনুষ্ঠানে অপো বাংলাদেশের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় এবং তরুণদের আইকন তাসকিন আহমেদের নাম ঘোষণা করা হয়।

 একই সঙ্গে বাংলাদেশে অপোর নতুন স্লোগান- ‘দ্য সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার’ ঘোষণা করা হয়েছে। বুধবার রাজধানীর একটি হোটেলে উন্মো্চন করা হলো দ্য সেলফি এক্সপার্ট অ্যাণ্ড লিডার অপো এফ ৫ মোবাইল, ছবি:জিএম মুজিবুরমেমোরি ক্যাপাসিটি ভেদে দুই ধরনের সেটে দুই রকম মূল্য ধরা হয়েছে। ৪ জিবি ৠাম এবং ৩২ জিবি রমের হ্যান্ডসেটটির মূল্য ২৪ হাজার ৯৯০ টাকা এবং ৬ জিবি ৠাম ও ৬৪ জিবি রমের হ্যান্ডসেটটিতে খরচ পড়বে ৩২ হাজার ৯৯০ টাকা।

স্মার্টফোন দু’টিতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরায় আল্ট্রা সেনসিটিভ এফ ২.০ অ্যাপারচার    এবং ১/২” সেন্সর। রিয়ার ক্যামেরায় ডুয়েল এলইডি ফ্ল্যাশ ব্যবহার করা হয়েছে।

কালার ওএস ৩.২, অ্যান্ড্রয়েড ৭.১.১ অপারেটিং সিস্টেমের মোবাইলটিতে ৩২০০ এমএএইচ নন-রিমুভ্যাল ব্যাটারিতে থাকবে দীর্ঘক্ষণ চার্জ।ডুয়েল সিম ন্যানো-সিম, ৪জি টাইপের সেটটি কালো এবং সোনালি রঙে পাওয়া যাবে। ব্যাটারিসহ ওজন ১৫২ গ্রাম।

৬ ইঞ্চি স্ক্রিনের মোবাইলে রেজুলেশন এলসিডি এফএইচডি (২১৬০ বাই ১০৮০ পিক্সেলস)। রয়েছে প্রক্সিমিটি সেন্সর, অ্যাকসেলেরোমিটার, অ্যামবিয়েন্ট লাইট, কম্পাস সেন্সর ও ফিঙ্গারপ্রিন্ট আইডি।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে এই প্রথম ফুল এইচডি ও ফুল স্ক্রিন ডিসপ্লেসহ যুগান্তকারী কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন সৌন্দর্য প্রযুক্তি নিয়ে হাজির হয়েছে অপো এফ৫। এই প্রযুক্তি সেলফির সৌন্দর্যে যোগ করবে এক নতুন মাত্রা।

অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, বাংলাদেশে নতুন সেলফি এক্সপার্ট অপো এফ৫ নিয়ে আসতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। অপো’র প্রিমিয়াম ক্যাটাগরি এফ সিরিজের নতুন সংস্করণ এটি। বাংলাদেশে আমরাই প্রথম সেলফিতে আর্টিফিসিয়্যাল ফিচারটি নিয়ে এসেছি। আশা করি, অপো এফ৫ বাংলাদেশের স্মার্টফোন জগতে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে।

এক ভিডিও বার্তায় অপো বাংলাদেশ এর সদ্যঘোষিত ব্র্যান্ড অ্যাম্বাসেডর তাসকিন আহমেদ বলেন, ক্রমবর্ধমান অপো পরিবারের অংশ হতে পেরে আমি আনন্দিত। অপো এফ৫ এর সেলফিতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি আমাকে মুগ্ধ করেছে। বাংলাদেশের তরুণ প্রজন্মের চাহিদা ও অন্যতম ট্রেন্ড সেলফিকে অপো যে অনন্য  নতুনত্বে সংজ্ঞায়িত করেছে, তা সত্যিই অসাধারণ।

অনুষ্ঠানে আরো জানানো হয়, অপো’র নতুন স্লোগানটি সেরা সেলফি তোলার ক্ষেত্রে তরুণ প্রজন্মকে নতুন অভিজ্ঞতা উপহার দেওয়ার প্রত্যয়কে তুলে ধরে। ২০১২ সালে প্রথম বিল্ট-ইন বিউটিফাই সফটওয়্যার, ২০১৩ সালে প্রথম ২০৬ ডিগ্রি রোটেটিং ক্যামেরা ফোন এবং গ্রুপ সেলফির জন্য এফ৩ সিরিজের ১২০ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল গ্রুপ ক্যামেরা নিয়ে আসার মাধ্যমে এরই মধ্যে সেলফি প্রযুক্তিতে এক্সপার্ট এবং লিডারে পরিণত হয়েছে অপো। আর এখন এই নেতৃত্বকে আরও শক্তিশালী করতে বাংলাদেশের বাজারে অপো নিয়ে এলো অপো এফ৫।

অপো কর্মকর্তারা বলেন, সেলফি ফোনের জন্য তরুণদের প্রথম পছন্দ হলো অপো। বিশ্বজুড়ে প্রায় ২০ কোটি তরুণ-তরুণী বর্তমানে অপো ব্যবহার করছেন। এই ব্র্যান্ডের সব ধরনের মার্কেটিং পলিসি ও কার্যক্রম গ্রহণ করা হয় তরুণ প্রজন্মকে ঘিরে। পাশাপাশি তরুণ প্রজন্মের চাহিদা যেমন খেলাধুলা, ফ্যাশন এবং বিনোদন এসব বিবেচনায় রেখে। বাংলাদেশের বাজারে অপো’র জনপ্রিয়তা এখন অনেক বেশি।

অপো বাংলাদেশে-এর কর্মীদের ৯৯ শতাংশেরই বেশি বাংলাদেশি এবং অপো বাংলাদেশের গ্রাহকদের জন্য বিশেষ কাস্টোমাইজড পণ্য নিয়ে আসে। বাংলাদেশি তরুণদের যথাযথ ও অসাধারণ সেলফির অভিজ্ঞতা দেওয়াই এর অন্যতম লক্ষ্য।
বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭/আপডেট ১৭২৫
এমআইএইচ/জেএম

জামায়াত আমিরের পদত্যাগ!
আইএফসি’র কান্ট্রি ম্যানেজারের সৌজন্য সাক্ষাৎ
পল্টনে ডাস্টবিন থেকে গুলি-গ্রেনেড উদ্ধার
জবি শাখা ছাত্রলীগের অফিস সিলগালা!
নন্দিপাড়ায় প্লাস্টিকের গোডাউনে আগুন


মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী র‌্যালি বাংলাদেশে পৌঁছেছে
বাংলাদেশ-আবুধাবি বাণিজ্য ও বিনিয়োগের নতুন দুয়ার খুলছে
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি