ভ্রমণ পিপাসুদের জন্য গো জায়ান লিমিটেড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গো জায়ান

ঢাকা: ভ্রমণ পিপাসু পর্যটকদের ওয়ান স্পট অনলাইন সেবা দিতে যাত্রা শুরু করেছে গো জায়ান লিমিটেড (Go Zayaan Limited) নামে একটি প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (১০ অগাস্ট) রাতে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে যাত্রা শুরু হয় প্রতিষ্ঠানটির। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জুনাইদ আহমেদ পলক এসময় বলেন, বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক মানুষ দেশ-বিদেশে ভ্রমণ করছেন। মানুষের আর্থিক সক্ষমতা বাড়ায় দেশের মধ্যেও পর্যটন খাত দিন দিন বিস্তৃত হচ্ছে। তাই মানুষকে আরও সহজে সেবা দিতে গো জায়ান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

নতুন এই প্লাটফর্ম থেকে দেশ উপকৃত হবে এবং গো জায়ান ডিজিটাল ইকোনমিতে ফলপ্রসূ অবদান রাখবে বলে মনে করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন-বেসিস'র প্রেসিডেন্ট মুস্তাফা জাব্বার, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর প্রেসিডেন্ট তৌফিক উদ্দিন আহমেদ, বিভিন্ন বহুজাতিক কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা ও অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সব এয়ারলাইন্সের প্রতিনিধিরা।

অনুষ্ঠানে জানানো হয়, গো জায়ান ব্যবহারকারীরা বিশ্বের যে কোনো জায়গায় আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বুকিং সুবিধা দিতে পারবেন। ব্যবহারকারী স্থানীয় মুদ্রায় টাকার পরিমাণ জানতে এবং পরিশোধ করতে পারবেন।

পর্যটকদের ভ্রমণে সুবিধা দিতে একই সঙ্গে লোকাল কারেন্সি কার্ড এবং মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পেমেন্ট নেবে গো জায়ান। ফলে ট্র্যাভেল এজেন্সির ঝামেলা কমবে। 

ব্যবহারকারী নিজেই www.gozayaan.com এ নিজের ট্র্যাভেল প্ল্যান ডিজাইন করতে পারবে।

গো জায়ান প্ল্যাটফর্মের বিশ্বব্যাপী এক দশমিক দুই মিলিয়নের বেশি হোটেলের বুকিং সুবিধা নিয়ে booking.com এর অংশ রয়েছে। এছাড়াও Go Zayaan এ থাকছে বিশ্বের সেরা সব এয়ারলাইন্সের টিকেট এবং প্যাকেজ ডিলগুলো।

প্রতিষ্ঠানটির সঙ্গে ডিজিটাল এজেন্সি এনালাইজেনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রিদওয়ান হাফিজ এবং চেয়ারম্যান হিসেবে রয়েছেন আমরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ।

বাংলাদেশ সময়: ০৩০৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭ 
এমএফআই/এসআই

লক্ষ্মীছড়িতে ট্রাক্টর উল্টে ২ শ্রমিক নিহত
বইমেলায় রশিদ হারুনের ‘সময় ভেসে যায় বৃষ্টির জলে’
শার্ট-টুকরো দেখে মরদেহ দাবি, মিলছে না ডিএনএ টেস্ট ছাড়া
এখনো নজরুল, এখনো রবীন্দ্রনাথ
‘রোহিঙ্গাদের হামলার ঘটনা দুঃখজনক’


অধ্যক্ষকে ময়লা পানি-চেয়ার ছুড়ে লাঞ্ছিত করলো দুর্বৃত্তরা
মোংলায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
নিউজিল্যান্ডের বাতাস সামলাতে শিখে গেছে টাইগাররা
বোমা মেশিন বন্ধে বনমন্ত্রীর হুঁশিয়ারি
১৯ বছর পর বানসালীর সিনেমায় সালমান