শুক্রবার থেকে শুরু হচ্ছে সার্ক টেক সামিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শুক্রবার থেকে শুরু হচ্ছে সার্ক টেক সামিট/ছবি: রানা

ঢাকা: দেশের তথ্যপ্রযুক্তি খাতকে সমৃদ্ধ এবং আন্তঃআঞ্চলিক তথ্যপ্রযুক্তি ভিত্তিক সম্পর্ক জোরদার করতে শুক্রবার (১১ আগস্ট) থেকে শুরু হতে যাচ্ছে ‘সার্ক টেক সামিট-২০১৭’।

ঢাকার হোটেল ওয়েস্টিনে সামিটের প্রথম দিন দুপুর আড়াইটা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। এছাড়া দ্বিতীয় ও শেষ দিন শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত।
 
দু’দিন ব্যাপী এই সামিটে তথ্যপ্রযুক্তি বিষয়ক মোট ৯টি সেমিনার ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হবে। প্রথম দিন প্রধান অতিথি হিসেবে সামিটের উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম।
 
মঙ্গলবার (০৮ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন সিটিও ফোরাম বাংলাদেশ এবং ইনফোকম কলকাতা।
 
সংবাদ সম্মেলনে সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার বলেন, বাংলাদেশ, ভারতসহ সার্কভুক্ত অন্যান্য দেশের তথ্যপ্রযুক্তিবিদদের মধ্যে পরস্পর মত বিনিময় এবং সাইবার সিকউরিটির নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে আমাদের এই আয়োজন। এর ফলে বাংলাদেশের সঙ্গে সার্কভূক্ত দেশগুলোর তথ্যপ্রযুক্তি ভিত্তিক সম্পর্ক উন্নয়ন হবে।
 
এসময় সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিটিও ফোরামের সাধারণ সম্পাদক ডা. ইজাজুল হক, ভাইস প্রেসিডেন্ট দেবদুলাল রায়, কলকাতা আনন্দবাজার পত্রিকার আইটি ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড আইএসও ব্যবস্থাপক আব্দুর রাফি প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৭
এসআইজে/এসএইচ

আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল