মেলায় ফাঁদ পেতে গ্রাহকের পকেট কাটলো লেনোভো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলায় ফাঁদ পেতে গ্রাহকের পকেট কাটলো লেনোভো

ঢাকা: ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার (৫ আগস্ট) শেষ হলো স্মার্টফোন ও ট্যাব মেলা। তিনদিনের মেলায় বিভিন্ন ব্র্যান্ডের মোট ২৪টি স্টল অংশ নেয়। ক্রেতাদের আকৃষ্ট করতে প্রতিটি ব্র্যান্ডেই ছিলো আকর্ষণীয় ছাড়-উপহার। বাংলাদেশি পরিবেশক স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. এর হাত ধরে দেশের বাজারে আসা লেনোভো মোবাইলফোনেও ছিলো নজর কাড়া অফার। আদতে যা ছিলো গ্রাহকের পকেট কাটার ফাঁদ!

নিশ্চিত দেড় হাজার টাকা ডিসকাউন্ট, সর্বোচ্চ ৫ হাজার টাকা ডিসকাউন্ট, ঢাকা-ব্যাংকক-ঢাকা প্লেনের টিকিটসহ পণ্য কিনলেই উপহার সামগ্রীর লোভনীয় অফার দেয় লেনোভো।
 
শনিবার এসব অফারের বিষয়ে খোঁজ নিতে মেলা প্রাঙ্গণে লেনোভোর স্টলে গেলে তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন বিক্রয়কর্মীরা। এসময় সাংবাদিক পরিচয় দিয়ে স্টলের ছবি তুলতে গেলেও বাধা দেন তারা। একই সঙ্গে বলেন, আমাদের হেড অফিস থেকে ছবি তোলার বিষয়ে নিষেধ করা হয়েছে।
 
তবে ছবি তোলার নিষেধাজ্ঞার বিষয়ে সেখানে কোনো নির্দেশনা দেখা যায়নি।
 
এ বিষয়ে লেনোভো মোবাইল কোম্পানির কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তারা অফারের বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য দিতে পারেননি।
 
স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. এর হটলাইনে যোগাযোগ করে মার্কেটিং ও বিপণন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করার কথা বলা হলে এক কর্মকর্তার মোবাইল নম্বর দেওয়া হয়। ওই নম্বরে যোগাযোগ করে অফারের বিষয়ে জানতে চাইলে তিনি ব্যস্ত রয়েছেন বলে টিটু নামের এক কর্মকর্তার নম্বর দিয়ে সেখানে কথা বলার জন্য বলেন।
 
টিটু নামের কর্মকর্তা বাংলানিউজকে বলেন, আসলে মোবাইলের বিষয়টা আমি দেখি না। আপনাকে অন্য একটি নম্বর দিচ্ছি সেখানে কথা বলেন।
 
পরে ওই নম্বরে কথা বললে তিনিও অফারের বিষয়ে কিছু জানেন না বলে অ্যাসিসট্যান্ট ম্যানেজার আরিফের সঙ্গে কথা বলতে বলেন।
 
জানতে চাইলে আরিফ নামের ওই কর্মকর্তা ব্যস্ত রয়েছেন বলে ফোনের লাইন কেটে দেন।
 
এদিকে শনিবার (৫ আগস্ট) বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত মেলায় খোঁজ নিয়ে লেনোভোর ডিসকাউন্টের খবর পেলেও ঢাকা-ব্যাংকক-ঢাকা বিমানের টিকিট পাওয়ার বিষয়ে কেউ কোনো ধারণা দিতে পারেনি।
 
বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
এসআইজে/এএ

বগুড়ায় মা ভবানী মন্দিরে পূণ্যার্থীদের মিলনমেলা
জাবিতে র‌্যাগিং বন্ধে প্রশাসনের ভিন্নধর্মী পদক্ষেপ
সালমান মুক্তাদিরকে সিটিটিসির জিজ্ঞাসাবাদ
বইমেলায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা
সিআইইউতে প্রোগ্রামিং কনটেস্টে হাড্ডাহাড্ডি লড়াই


আপিলের নথি গায়েবের অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর
সম্পদ বিবরণী দাখিল না করায় দুদকের চার্জশিট
নাজিরপুরে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার 
ঐক্যফ্রন্টের গণশুনানি এগিয়ে ২২ ফেব্রুয়ারি
চট্টগ্রাম প্রেসক্লাবের ‘নির্বাচনে বাধা নেই’