হুয়াই’র বিরুদ্ধে রিপেয়ার ফোন বিক্রির অভিযোগ!

শরিফুল ইসলাম জুয়েল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলায় হুয়াইর স্টল, ইনসেটে ক্রেতার ভাউচার- ছবি- ডি এইচ বাদল

ঢাকা: ট্যাব বিক্রিতে জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে চীনা মোবাইল ফোন ব্র্যান্ড হুয়াই’র বিরুদ্ধে। বাংলাদেশের বাজারে দ্রুত জনপ্রিয়তা অর্জন করা স্মার্টফোনের এ ব্র্যান্ডটির বিরুদ্ধে এবার ‘রিপেয়ার’ ফোন বিক্রির অভিযোগ উঠেছে, যা প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুণ্ন করেছে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিন দিনব্যাপী ‘টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৭’র শেষ দিন ছিলো শনিবার (০৫ আগস্ট)।
 
জানা যায়, মেলার দ্বিতীয় দিন শুক্রবার (০৪ আগস্ট) হুয়াই এর স্টল থেকে ১২ হাজার ৯৯০ টাকায় ‘মিডিয়া প্যাড টি ওয়ান ৮.০’ মডেলের একটি ট্যাব ক্রয় করেন রিপন মাহমুদ নামে এক ক্রেতা।
 
কেনার সময় চার্জ না থ‍াকায় স্টল থেকে ক্রেতা রিপন মাহমুদকে সম্পূর্ণ চার্জ দিয়ে ট্যাবটি ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। পরামর্শ অনুযায়ী ৯৫ শতাংশ চার্জ হওয়ার পর ট্যাব ওপেন করে পরিবারের সঙ্গে সেলফি তোলেন রিপন। কিন্তু বিপত্তি বাধে যখন পেছনের ক্যামেরা ব্যবহার করে ছবি তুলতে যান।
 
রিপন বলেন, ‘আমি পেছনের ক্যামেরা ওপেন করতে চেষ্টা করেও পারিনি। হয়তো ফাংশন না বোঝায় এমনটি হচ্ছে ভেবেছি। এজন্য আজ দুপুরে বায়তুল ভিউ টাওয়ারে হুয়াই’র সার্ভিসিং সেন্টারে নতুন কেনা ট্যাবটি নিয়ে যাই’।
 
রিপন মিয়ার হয়রানি এখানেই সীমাবদ্ধ নয়। সার্ভিসিং সেন্টার থেকে তাকে বলা হয়, ট্যাবটি ৪/৫ দিন রেখে যেতে হবে। সার্ভিসিংয়ের পর ফেরত দেওয়া হবে। সফটওয়্যারজনিত সমস্যার কথা বলে আমাকে ট্যাবটি রেখে যেতে বলা হয় বলে জানান তিনি।
 
শর্তে রাজি না হয়ে ট্যাবটি ক্রয়ের ভাউচারে দেওয়া মোবাইল নম্বরে কল করেন রিপন। অপর প্রান্ত থেকেও তাকে বলা হয়, সার্ভিসিং সেন্টার যেভাবে বলছে সেভাবেই তাকে সেবা নিতে হবে।
 
উপায় না দেখে রিপন ফের ফিরে যান সার্ভিসিং সেন্টারে। এবার সার্ভিসিং সেন্টারের কাস্টমার কেয়ার ম্যানেজারের কথা শুনে রিপনের চোখ যেনো কপালে ওঠার পালা!
 
কাস্টমার কেয়ার ম্যানেজার জানান, তার ট্যাবটি গত ২৩ জুলাই উত্তরা সেন্টার থেকে সার্ভিসিং করা হয়েছে। এমনকি এ ট্যাবের ব্যাটারিও পরিবর্তন করা হয়েছে।
 
শনিবার রিপন মেলায় হুয়াইর স্টলে ট্যাবটি নিয়ে হাজির হন। সেখানে এ প্রতিবেদকের সঙ্গে আলাপে তিনি বলেন, আমি ট্যাবটি কিনে এতো হয়রানির শিকার হবো ভাবতেও পারিনি। একটা নামিদামি প্রতিষ্ঠান এমন করবে কেনো। আমি এ ঘটনার সমাধান চাই। ভবিষ্যতে যেন আর কারো সঙ্গে এমন ঘটনা না ঘটে সেজন্যও সংশ্লিষ্টদের কাছে দাবি জানান তিনি।

এবিষয়ে হুয়াই’র মাকেটিং অফিসার মাসরুর হাসান মিম বাংলানিউজকে বলেন, এমনটা হওয়ার কথা না। তবে আমাদের এ প্রোডাক্ট এখন আর বাজারে নেই। এজন্য ভুল হতে পারে। আমরা ওনার টাকা ফেরত দিয়ে দেবো বলে প্রতিশ্রুতি দেন তিনি।
 
বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
এসআইজে/জেডএস

খুলনা-মোংলা রেলপথের সিংহভাগ কাজ শেষের নির্দেশ
কাঁঠালিয়ায় স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
পুরুষ ক্রিকেটারদের হারিয়ে গিনেজ বুকে অজি নারী ক্রিকেটার
অগ্নিকাণ্ড নিয়ে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন
ছুটির দিনে জমজমাট বইমেলা


জার্মানিতে ২ ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ
কেমিক্যালে ঠাসা সেই ভবনের বেজমেন্ট!
যশোরে হাতবোমা বিস্ফোরণে যুবক আহত
দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে ‘গ্রে লাইট’
আলজেরীয় সামরিক এয়ারক্রাফট বিধ্বস্ত, নিহত ২