সার্ভার ও ওয়েব লগইন সুরক্ষিত করতে রিভ সিকিউর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সার্ভার ও ওয়েব লগইন সুরক্ষিত করছে রিভ সিকিউর

ঢাকা: উইন্ডোজ ও ওয়েব লগইনের অধিকতর নিরাপত্তায় বাংলাদেশি বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ সিকিউর এনেছে টু ফ্যাক্টর অথেনটিকেশন (টুএফএ) সল্যুশন। 

রিভ সিকিউর-এর এই সল্যুশন ইতোমধ্যে ওয়েবহোস্টিং সার্ভিস প্রোভাইডার ও ডাটা সেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের লিনাক্স ও ইউনিক্স সার্ভারের লগইন নিরাপত্তায় ব্যবহৃত হচ্ছে। এছাড়া এটি ফেসবুক, টুইটার, জিমেইল বা লিংকডইন ইত্যাদি ব্যক্তিগত অ্যাকাউন্টেও ফ্রি ব্যবহার করা যায়। এজন্য সংশ্লিষ্ট অপারেটিং সিস্টেমের অ্যাপ গ্যালারি থেকে REVE Secure অ্যাপ ডাউনলোড করতে হবে।

টুএফএ পদ্ধতিতে কোনো অ্যাকাউন্টে লগইন-এর জন্য ইউজার নেম এবং পাসওয়ার্ড ছাড়াও অতিরিক্ত আরেকটি ‘ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি)’ প্রয়োজন হয়। ব্যবহারকারী ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগইন চাপলে ওটিপি স্বয়ংক্রিয়ভাবে রিভ সিকিউর অ্যাপে দেখানো হয়। ওটিপি উল্লেখ না করা পর্যন্ত লগইন করা যাবে না বলে সার্ভার ও যেকোনো ওয়েব অ্যাকাউন্ট সম্পূর্ণ সুরক্ষিত ও হ্যাকিংয়ের আশঙ্কামুক্ত।

রিভ গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা এম রেজাউল হাসান জানান, একের পর এক সাইবার হামলায় সার্ভার এমনকি ব্যক্তিগত অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা এখন বৈশ্বিক চ্যালেঞ্জ। ব্যাংক-বীমা থেকে শুরু করে সরকারি-বেসরকারি সব খাতের প্রতিষ্ঠানই সাইবার হামলার শিকার হচ্ছে। এগুলোকে সুরক্ষিত করতেই আমাদের এ সল্যুশন আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
আরআর
 

নরসিংদীতে ৭ দিনব্যাপী বাউলমেলা
‘সিটি-উপজেলা নির্বাচন ইসির আরেকটি প্রহসন’
সাবেক সচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন
দেখে নিন আইপিএলের প্রথম পর্বের সূচি
‘আওয়ামী লীগ চায় বিএনপি শক্তিশালী থাকুক’


বগুড়ায় মা ভবানী মন্দিরে পূণ্যার্থীদের মিলনমেলা
জাবিতে র‌্যাগিং বন্ধে প্রশাসনের ভিন্নধর্মী পদক্ষেপ
সালমান মুক্তাদিরকে সিটিটিসির জিজ্ঞাসাবাদ
বইমেলায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা
সিআইইউতে প্রোগ্রামিং কনটেস্টে হাড্ডাহাড্ডি লড়াই