ডুয়াল রিয়ার ক্যামেরার ফ্ল্যাগশিপ নিয়ে এলো সিম্ফনি জেড ৯

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডুয়াল রিয়ার ক্যামেরার ফ্ল্যাগশিপ নিয়ে এলো সিম্ফনি জেড ৯

ঢাকা: বাংলাদেশের নাম্বার ওয়ান স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি এবার বাজার মাতাতে আনলো ডুয়াল ব্যাক ক্যামেরার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন মডেল জেড ৯ (Symphony Z9)। 

৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে থাকছে Symphony Z9- এ যার পিপিআই ৪০০। এর ডিসপ্লে কোয়ালিটি খুবই ভালো। শার্পনেস, কালার প্রোডাকশন, ভিউইং অ্যাংগেল, টাচ রেসপন্স এক কথায় অসাধারণ। 

সিম্ফনি Z9- এ আছে Mediatek MT 6750 chipset যা একটি ১.৫ গিগাহার্ডস অক্টাকোর ৫৪ বিটের প্রসেসর এবং Mali T860 gpu। সাথে থাকছে থাকছে ৩ জিবি র‌্যাম এবং স্টোরেজ ৩২ জিবি। সব ধরনের এইচডি কোয়ালিটি গেমস খেলার সুবিধা থাকছে এই স্মার্টফোনটিতে। 

Symphony Z9 এ থাকছে ১৩ এবং ২ মেগাপিক্সেল ডুয়াল ব্যাক ক্যামেরা এবং সেলফি তোলার জন্য ফ্রন্ট ক্যামেরা হিসেবে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাক ক্যামেরার উল্ল্যেখযোগ্য ফিচার গুলো হচ্ছে নাইট মোড, সানসেট মোড, পোর্টরেইট মোড, নাইট পোর্টরেইট মোড, স্টেডি ফটো মোড, ফায়ার ওয়ার্কস মোড, স্পোর্টস মোড এবং ক্যান্ডেল লাইট মোড। 

আর ডুয়াল ক্যামেরার স্পেশাল ফিচার বোকেহ মোড তো থাকছেই। পেছনের ক্যামেরা দিয়ে যেমন প্রাণবন্ত ছবি উঠবে ঠিক তেমনি ফ্রন্ট ক্যামেরা দিয়েও উঠবে অসাধারণ সব সেলফি। 

অ্যান্ড্রয়েড ৭ নাগেট ভার্সসেন রান করছে Symphony Z9। নাগেট এর ভিন্নধর্মী ফিচারগুলোর পাশাপাশি এতে আছে দারুন কিছু ফিচার। ফোরজি নেটওয়ার্ক সুবিধা থাকছে Symphony Z9 স্মার্টফোনটিতে। 

তাছাড়া নতুন একটা ফিচার আছে এতে যা হচ্ছে Intelligent touch। এর সাহায্যে শুধু physical button দিয়ে back, recent এবং home button এর কাজ করা যাবে।

৩০০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি আছে এই স্মার্টফোনটিতে। যা দিবে সারাদিন চার্জ থাকার নিশ্চয়তা।  

হ্যান্ডসেটটির অধিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য এতে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যার মাধ্যমে পাওয়া যাবে অ্যপস্ লক করারও সুবিধা। মাত্র ০.২ সেকেন্ডেই আনলক করা যাবে হ্যান্ডসেটটি। 

সর্বোপরি OTA update তো আছেই। এই হ্যান্ডসেটটির সঙ্গে গিফট হিসেবে পাচ্ছেন একটি আকর্ষণীয় ব্যাক প্যাক একদম ফ্রি। স্মার্টফোনটির দাম ১৪ হাজার ৯৯০ টকা। 

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এসএইচ

কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু
টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত
রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি


ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
কমেছে মুরগির দাম, অপরিবর্তিত মাছ-সবজি
ডাকসু নির্বাচন: ঊর্ধ্বতন মহলে আলোচনায় ছাত্রলীগ-ছাত্রদল