ইনোভেটিভ টিচিং অ্যান্ড লার্নিং এক্সপো শুরু ২৫ আগস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইনোভেটিভ টিচিং অ্যান্ড লার্নিং এক্সপোর বিষয়ে সংবাদ সম্মেলন- ছবি- দিপু

ঢাকা: রাজধানীর সোবহানবাগে ড্যাফোডিল টাওয়ারে ২৫ আগস্ট থেকে শুরু হচ্ছে ইনোভেটিভ টিচিং অ্যান্ড লার্নিং এক্সপো-২০১৭।

সোমবার (২৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবে মিট দ্য প্রেস অনুষ্ঠানে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক ও ইনোভেটিভ টিচিং অ্যান্ড লার্নিং এক্সপোর চেয়ারম্যান মোহাম্মাদ নূরুজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক ও ব্রিটিশ কাউন্সিল যৌথভাবে এক্সপোর আয়োজন করছে। দু'দিনব্যাপী এ এক্সপোর উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। 

এতে থাকবে প্রজেক্ট প্রদর্শনী, ইনোভেটিভ টিচিং অ্যাওর্য়াড, ইনোভেটিভ প্রজেক্ট অ্যাওর্য়াড, প্লেনারি সেশন, সেমিনার, ওয়ার্কশপ, আলোচনা সভা। এসব কর্মসূচির মাধ্যমে দেশি-বিদেশি শিক্ষাবিদরা তাদের উদ্ভাবিত পদ্ধতি তুলে ধরবেন। 

এক্সপোতে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশনের শেষ সময় ২০ আগস্ট। রেজিস্ট্রেশন ফি ৫০০ টাকা। ইনোভেটিভ টিচিং ও প্রজেক্টে প্রথম স্থান অধিকারী পাবে এক লাখ টাকার পুরস্কার।

নূরুজ্জামান বলেন, লার্নিং ও টিচিং সহজ কোনো প্রক্রিয়া নয়। উন্নত দেশে এ বিষয়ে চলছে নিরন্তর গবেষণাধর্মী উদ্ভাবন।  ডিজিটাল লার্নিং, ই-লার্নিং, ব্লেন্ডেড লার্নিং, ডিসেন্ট লার্নিং, ডিজিটাল কন্টেন্ট, মাল্টিমিডিয়া ক্লাসরুম, ওয়েবিনার, মোবাইল লার্নিং ইত্যাদি আমরা প্রতিনিয়ত শুনছি। এসব ইনোভেটিভ টিচিং অ্যান্ড লার্নিংয়ের মাধ্যমে সম্পন্ন হয়। 

তিনি আরো বলেন, সীমাবদ্ধ ও অসচেতনতার কারণে আমাদের শিক্ষকরা এ সুযোগগুলো কাজে লাগাতে পারছে না। ইনোভেটিভ টিচিং অ্যান্ড লার্নিং এক্সপোর মাধ্যমে শিক্ষকদের মধ্যে উদ্ভাবনীগুলো তুলে ধরা হবে। 

মিট দ্য প্রেসে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রেজারার হামিদুল হক খান, এক্সপো কো-চেয়ার ড. ফরিদ এ সোবহানী প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এমসি/জেডএস

ফুলবাড়ীতে গাঁজাসহ ৩ শিক্ষার্থী আটক
খুলনার বইমেলায় ভাষাপ্রেমীদের উপচেপড়া ভিড়
‘ভুলে ভরা কবিতা’র পর ‘বাইসাইকেল’
ঢামেকের বাতাসে পোড়া গন্ধ 
ইমরানকে গাভাস্কার: বন্ধু, কোথায় তোমার নয়া পাকিস্তান?


হিলি সীমান্তে দুই বাংলার সম্প্রীতির মিলন মেলা
ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা
ময়মনসিংহ’ ১৯৫২,ইতিকথা-৩

ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা

খুবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কেমিক্যাল গোডাউন সরাতে দ্রুত আন্তঃমন্ত্রণালয় বৈঠক
জাতিসংঘে স্থায়ী মিশনে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা