আসুস আনলো সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গেমিং ল্যাপটপ আরওজি জিএক্স ৮০০ উন্মোচন করছেন অতিথিরা

তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস দেশের বাজারে নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ আরওজি জিএক্স ৮০০। ল্যাপটপটির বিশেষত্ব এর শক্তিশালী কনফিগারেশান আর দুর্দান্ত শীতলকরণ প্রক্রিয়া।

গত মঙ্গলবার (১৮ জুলাই) আসুস বাংলাদেশের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন করে ল্যাপটপটি উন্মোচন করা হয়। 

রিপাবলিক অব গেমার সিরিজের এই নোটবুকে দেওয়া আছে ১৬ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৮০ (এস এল আই) গ্রাফিক্স প্রযুক্তি, যা গেমস খেলার অভিজ্ঞতা করবে দারুণ। 

এর আরেকটি আকর্ষণীয় দিক হলো- পুরো সিস্টেমটিকে ওভার ক্লক করাতে ব্যবহৃত হয়েছে লিকুইড হাইড্রো কুলিং সিস্টেম, যা ব্যবহার করে এর প্রসেসরের ক্লক স্পিড ২.৯ থেকে ৪.৪ গিগাহার্য পর্যন্ত নেওয়া সম্ভব। হাইড্রো কুলিং সিস্টেমটি প্রসেসর আর গ্রাফিক্স কার্ডকে শীতল রাখতে তরল প্রবাহিত করে, যা এতে থাকা কমপ্রেসারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সর্বদা শীতল করতে থাকে। এই হাইড্রো কুলিং প্রযুক্তি আসুস-ই সর্বপ্রথম ব্যবহার করছে। এতে থাকছে ইন্টেলের সপ্তম প্রজন্মের কোর আই-৭ প্রসেসর আর ৬৪ গিগাবাইট ডিডিআর ৪ র‍্যাম। এর স্টোরেজে থাকছে ১.৫ টেরাবাইট এসএসডি।   

১৮.৪ ইঞ্চির ল্যাপটপটি বিশ্বের প্রথম ফোর কে ইউএইচডি গেমিং সমর্থিত। এতে আরও থাকছে এন ভিডিয়া জি সিঙ্ক প্রযুক্তি, যা গেম-গ্রাফিক্সের গতিকে করে বাধাহীন। ল্যাপটপটি ভিআর গেমিং সমর্থন করে, তাই ভার্চ্যুয়াল রিয়ালিটিতে গেম খেলায় ল্যাপটপটির পুরো প্রযুক্তি যোগ করবে নতুন মাত্রা। 

গেম খেলোয়াড়দের জন্য কিবোর্ড খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর তাই আরওজি জিএক্স ৮০০ নোটবুকটিতে ব্যবহার করা হয়েছে অরা আরজিবি সমর্থিত ম্যাকানিকাল কিবোর্ড। এছাড়াও এর ব্যবহারকারী তার পছন্দ মত কি-বোর্ডের রঙ পাল্টে নিতে পারবেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ, ম্যানেজিং ডিরেক্টর রফিকুল আনোয়ার, ডিরেক্টর জসিম উদ্দিন খন্দকার এবং আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ। 

আসুস আরওজি জিএক্স ৮০০ নোটবুকটির মূল্য পড়বে ৬ লাখ ৩০ হাজার টাকা। আগ্রহী ক্রেতারা আসুসের নিকটস্থ শো-রুমে যোগাযোগ করে ল্যাপটপটি ক্রয় করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এইচএ/

কবি জীবনানন্দ দাশের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি জীবনানন্দ দাশের জন্ম

বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
সেনা জওয়ানদের ওপর হামলার প্রতিবাদে পথে নামলো রাজ্যবাসী
‘একুশে ফেব্রুয়ারি জাতিকে ঐক্যবদ্ধ করেছে’
চট্টগ্রামে গ্যাসের প্রধান লাইন কাটা, সরবরাহ বন্ধ


‘ব্যবসায়ীদের দাবি-দাওয়া পূরণের সময় এসেছে’
কাশ্মীর হামলা নিয়ে মন্তব্য: কপিলের শো থেকে বাদ সিধু
পুঠিয়ায় ফেনসিডিলসহ মাদকবিক্রেতা আটক
জমজমাট বইমেলা, ধারা অব্যাহত থাকার আশা প্রকাশকদের
বরিশালে চারুকলার আয়োজনে দেয়াল চিত্রাঙ্কন