গ্রামীণফোনের ইন্টারনেট ব্যবহারকারী ২ কোটি ৭০ লাখ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রামীণফোনের ইন্টারনেট ব্যবহারকারী ২ কোটি ৭০ লাখ

ঢাকা: চলতি বছরের জুন পর্যন্ত গ্রামীণফোনের সক্রিয় গ্রাহক সংখ্যা ৬ কোটি ১৬ লাখে পৌঁছেছে। এর মধ্যে ইন্টারনেট ব্যবহার করছেন ২ কোটি ৭০ লাখ। বেসরকারি এ টেলিকম প্রতিষ্ঠানের মোট গ্রাহকের শতকরা ৪৩ দশমিক ৯ ভাগ বর্তমানে ইন্টারনেট ব্যবহার করছে।

গ্রামীণফোন জানায়, তাদের ডাটা গ্রাহকের সংখ্যা ২ কোটি ৭০ লাখ। বছরের দ্বিতীয় প্রান্তিকে গ্রামীণফোন ৩২৪০ কোটি টাকা রাজস্ব আয় করেছে, যা প্রথম প্রান্তিকের তুলনায় ৫.৮ ভাগ বেশি।
 
বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেলে গুলশানের ফোরপয়েন্ট হোটেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করে গ্রামীণফোন। 
  
গ্রামীণফোনের সিইও মাইকেল প্যাট্রিক ফোলি বলেন, এ প্রান্তিক খুবই প্রতিযোগিতামূলক ছিল, বিশেষ করে গ্রাহক বাড়ানোর করার দিক থেকে। এ পরিবেশে থেকেও আমরা ডাটা এবং ভয়েস উভয় খাতেই প্রবৃদ্ধি অর্জন করতে পেরেছি।
 
কর দেওয়া পর এই প্রান্তিকে নেট মুনাফা হয়েছে ৭৯০ কোটি টাকা। উচ্চতর রাজস্ব এবং পরিচালন দক্ষতার ফলে ইবিআইটিডিএ (অন্যান্য আইটেমের আগে) ১৯৯০ কোটি টাকা। এই প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৫.৮৭ টাকা।
 
গ্রামীণফোনের সিএফও দিলীপ পাল বলেন, এই প্রান্তিকে রাজস্ব প্রবৃদ্ধি এবং আয় বৃদ্ধি, প্রবৃদ্ধি আর দক্ষতার প্রতি আমাদের বিশেষ মনোযোগের বহিঃপ্রকাশ।

তিনি আরো বলেন, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে গ্রামীণফোনের বোর্ড অফ ডিরেক্টরস পরিশোধিত মূলধনের শতকরা ১০৫ ভাগ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে।
 
গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি আরো বলেন, ব্যবসায়িক পরিবেশ, বিশেষ করে রেগুলেটরি ব্যবস্থা ও স্থানীয় করনীতি এ সাফল্যকে ম্লান করে দিচ্ছে।
 
তিনি আশা ব্যক্ত করে বলেন,  ফোরজি লাইসেন্স, স্পেক্ট্রাম নিউট্রালিটি/নিলাম, পুরানো সিম ট্যাক্সের দাবি এবং গ্রাহকের সেবা ব্যবহারের উপর কর নিয়ে সরকার ও এ শিল্পের মধ্যে অর্থপূর্ণ সংলাপের মাধ্যমে সুলভ সেবার পথ সুগম হবে। 
 
তিনি আরো বলেন, মোবাইল শিল্প বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্র একটি সাফল্যের দৃষ্টান্ত। এই শিল্পে আরো বৈদেশিক বিনিয়োগ অব্যাহত রাখা এবং বাংলাদেশে বিনিয়োগে আগ্রহীদের জন্য বিষয়টিকে আকর্ষণীয় রাখতে আমাদের সবার মিলিত প্রচেষ্টা প্রয়োজন।
 
বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
এসএ/এসএইচ

শনাক্ত হয়নি ২১টি, ফ্রিজ নষ্ট থাকায় মরদেহ অন্য হাসপাতালে
যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু


টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত
রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ