ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

তথ্যপ্রযুক্তি

ঢাকার আইডিবি’তে শুরু হচ্ছে কম্পিউটার মেলা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
ঢাকার আইডিবি’তে শুরু হচ্ছে কম্পিউটার মেলা ঢাকার আইডিবি’তে কম্পিউটার মেলা

দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট ঢাকার আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে বৃহস্পতিবার (৬ এপ্রিল) থেকে শুরু হচ্ছে ‘সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা’।

আগামী ১৩ এপ্রিল পর্যন্ত চলা এই মেলা বিকেল ৪ টায় সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান উদ্বোধন করবেন।

‘ভার্চুয়াল রিয়েলিটি ইজ নকিং দ্য ডোর’ শ্লোগানে ‘সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা’ বিসিএস’র ১৫ তম আয়োজন।

বুধবার (৫ এপ্রিল)  বিসিএস‘র কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির মেলার তথ্য তুলে ধরেন।

এ সময় তিনি বলেন, ৩০ মার্চ থেকে মেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু প্রস্তুতি সম্পন্ন করা সত্ত্বেও অনিবার্য কারণবশত মেলার আয়োজন পেছানোর সিদ্ধান্ত নিতে হয়।

‍তিনি জানান, আগের চেয়ে এবারের মেলার আয়োজন বাড়ানো হয়েছে। তাই আমরা আশা করছি, আগের সকল মেলার চেয়ে আরও বেশি জমজমাট হবে।

মেলায় ১৫৬ টি স্টলে বিভিন্ন অফার ও ছাড়ে কেনা যাবে প্রযুক্তিপণ্য।

মেলায় ভার্চুয়াল রিয়েলিটির উপর জোর দেওয়া হয়েছে। তাই থ্রি ডি শোর ব্যবস্থা করেছি। রয়েছে লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ। এছাড়াও প্রতিবারের মতো মেলায় থাকছে গেমিং জোন, সঙ্গীত অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

প্রতিদিন ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলা মেলার প্রবেশমূল্য ২০ টাকা।   আর প্রবেশ টিকিটের ওপর প্রতিদিন ৠাফেল ড্র অনুষ্ঠিত হবে। তাই দর্শণার্থী, ক্রেতাদের ভাগ্যে কম্পিউটার সহ আকর্ষণীয় নানা পুরস্কার মিলতে পারে।

শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। এবারের মেলার স্পন্সর আসুস, এসার, ডেল, এইচপি, লেনোভো ও রাপু।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa