ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

তথ্যপ্রযুক্তি

পিক্সেল থ্রি তৈরির অর্ডার পেতে হুড়াহুড়ি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৭
পিক্সেল থ্রি তৈরির অর্ডার পেতে হুড়াহুড়ি আসছে গুগল পিক্সেলের নতুন ভার্সন

আগামী বছর আসছে গুগলের পিক্সেল থ্রি। আর তাই মোবাইল ফোন তৈরিকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে লড়াই।
 

পিক্সেল ফোন তৈরির ক্ষেত্রে প্রথম থেকেই এগিয়ে আছে এইচটিসি। কেননা গুগল তাদের পিক্সেল তৈরি সংক্রান্ত দুই বছরের চুক্তি করে এইচটিসি’র সাথে।

সেই অর্থে এ বছরও পিক্সেল ২ তৈরি করার কথা তাদের।

কিন্তু বর্তমানে প্রকাশিত কিছু প্রতিবেদন বলছে ভিন্ন কথা। যেমন প্রতিবেদনগুলোতে আভাস দেওয়া হয়েছে যে, এইচটিসি সহ বেশ কিছু ফোন নির্মাতা গুগলের পিক্সেল ৩ ভার্সন তৈরির অর্ডার নিতে প্রাণপন চেষ্টা করছে।

সার্চ জায়ান্টের পিক্সেল সিরিজের এ ফোনটি বাজারে ছাড়া হবে আগামী বছর।

বিষয়টি নিয়ে প্রযুক্তি বিষয়ক মাধ্যম ডিজিটাইমস জানায়, এইচটিসি, এলজি, টিসিএল এবং কুলপ্যাড আগামী প্রজন্মের পিক্সেলের অর্ডার নিতে মহা ব্যস্ত।
ধারণা মতে, এদের মধ্যে পিক্সেল থ্রি বানানোর লড়াইয়ে জিতেছে এলজি এবং আগামী বছরের মধ্যে এর উৎপাদনের অর্ডার ৫ মিলিয়ন আসতে পারে।

একই প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, পিক্সেল ২ তৈরি করবে এইচটিসি। কারণ কয়েক সপ্তাহ আগে গুগল নিশ্চিত করে পিক্সেল সিরিজের এ পণ্যটি তৈরি হচ্ছে এবং কয়েক মাসের মধ্যে এটি বাজারে ছাড়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া গুগলের আশা, পিক্সেলের মাধ্যমে বাজারে এতোদিনের ধরে রাখা সুনামের যায়গাটি রক্ষা করবে নতুন ফোনটি।

গুগল তাদের এই ডিভাইস নিয়ে আন্তর্জাতিক বাজারের শক্ত শক্ত প্রতিদ্বন্দী অ্যাপল, স্যামসাং সহ আরো কিছু ব্র্যান্ডের সাথে লড়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa