ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

তথ্যপ্রযুক্তি

আসুসের ‘জেনবুক ফর অল’ ক্যাম্পেইনের উদ্বোধন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৭
আসুসের ‘জেনবুক ফর অল’ ক্যাম্পেইনের উদ্বোধন আসুসের ‘জেনবুক ফর অল’ ক্যাম্পেইনের উদ্বোধন অনুষ্ঠানে আসুস বাংলাদেশ ও গ্লোবাল ব্র্যান্ডের ঊর্ধ্বতনরা

বিশ্বব্যাপী হালকা গড়নের শক্তিশালী নোটবুক হিসেবে আলট্রাবুকের চাহিদা ক্রমান্বয়ে বেড়ে চলছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের বাজারেও আলট্রাবুকের চাহিদা বাড়ছে।

তবে বাজারে প্রচলিত প্রায় সকল আল্ট্রাবুকের মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে। সর্বসাধারণের কথা মাথায় রেখে  আলট্রাবুক-কে সহজলভ্য করার উদ্যেশ্যে আসুস বাংলাদেশ ‘জেনবুক ফর অল’ শিরোনামে ক্যাম্পেইন শুরু করেছে।

সোমবার (০৩ এপ্রিল) বিআইজেএফ কার্যালয়ে আসুসের এই ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। এ সময় উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতনরা উপস্থিত ছিলেন।

‘জেনবুক ফর অল’ ক্যাম্পেইন সম্পর্কে আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মোঃ আল ফুয়াদ বলেন, দেশের বাজারে আসুস বরাবরই সর্বশেষ প্রযুক্তিপণ্য নিয়ে আসছে সবার আগে। এই ধারাবাহিকতা বজায় রেখে এবং ক্রেতাদের চাহিদা অনুসারে আকর্ষণীয় মূল্যে আসুস জেনবুকের মোট ১২টি নতুন মডেল রাখা হয়েছে ‘জেনবুক ফর অল’এ। যেখান থেকে ক্রেতারা বেছে নিতে পারবেন পছন্দের আলট্রাবুকটি।

আসুস জেনবুক নিয়ে এই ক্যাম্পেইনের লাইন-আপে যোগ করা হয়েছে নতুন ইউএক্স ৪১০। এই আল্ট্রাবুকের বিশেষত্ব ডিসপ্লের দুপাশে মাত্র ৬ মিলিমিটার বাজেল থাকায় স্ক্রিন ও বডি অনুপাত থাকছে ৮০ শতাংশ।

মাত্র ১.৪ কেজি ওজনের এইচডি ডিসপ্লেযুক্ত ইউএক্স ৪১০ এর পর্দার আকর ১৪ ইঞ্চি। এতে ব্যাকলিট কি-বোর্ড থাকায় কম আলোতে নোটবুকটিতে টাইপ করা যাবে সহজেই। এটি ৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। ফুল-মেটাল বডির আলট্রাবুকটি ইন্টেলের সপ্তম প্রজন্মের কোর আই থ্রি, কোর আই ফাইভ ও কোর আই সেভেন প্রসেসরে পাওয়া যাবে।

কোয়ার্টজ-গ্রে আর রোজ-গোল্ড দুটি আকর্ষণীয় রঙ থেকে ত্রেতারা বেছে নিতে পারবেন তার পছন্দের জেনবুক। দেশব্যাপী আসুস জেনবুক ইউ এক্স ৪১০ এর মূল্য শুরু হবে  ৪৭,০০০ টাকা থেকে।

বাংলাদেশে আসুস এর একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৭

এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa