ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

তথ্যপ্রযুক্তি

ভিআর গেম লাইভ স্ট্রিমিংয়ের সুবিধা ফেসবুকে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৭
ভিআর গেম লাইভ স্ট্রিমিংয়ের সুবিধা ফেসবুকে ভিআর গেম লাইভ স্ট্রিমিং ফেসবুকে

খেলবেন আপনি আর দেখবে সবাই। এবার গেমারদের জন্য এমন সুবিধাই আসছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ভার্চুয়াল রিয়েলিটি গেমের প্রতি মানুষের আগ্রহ বাড়িয়ে তুলতে এবং গেমগুলোকে জনপ্রিয় করতে ফেসবুক মালিকানাধীন স্টার্টআপ প্রতিষ্ঠান অকুলাসের এই পদক্ষেপ।
 

বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে লাইভ স্ট্রিমিং সুবিধা চালু রয়েছে। তবে অকুলাস প্রথমদিকে যুক্তরাষ্ট্র বাদে অন্যান্য দেশে ফেসবুক লাইভ স্ট্রিমিং সেবা চালু করবে।

অবশ্য যুক্তরাষ্ট্রের এফবি ব্যবহারকারী, গেমপ্রেমীদের ভার্চুয়াল রিয়েলিটি গেম লাইভ স্ট্রিমিংয়ের স্বাদ পেতে বেশিদিন অপেক্ষায় থাকতে হবে না।

অকুলাসের এই সেবা সীমাবদ্ধ থাকছে শুধু স্যামসাং গিয়ার ভিআর’এ।  

সম্প্রতি এক বিবৃতিতে অকুলাস জানায়, এখন থেকে অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন যুক্ত ভার্চুয়াল রিয়েলিটি বৈশিষ্ট্যের স্যামসাং ফোন থেকে লাইভ স্ট্রিমিং সুবিধা নিতে পারবেন ব্যবহারকারীরা।

এজন্য  ইউনিভার্সেল অ্যাপে ‘লাইভ স্ট্রিমিং টু ফেসবুক’ নামে নতুন একটি বাটন যুক্ত করা হয়েছে। যেটিতে ক্লিক করে ব্যবহারকারীরা বন্ধুদের জন্য লাইভ করতে পারবেন খেলতে থাকা যে কোনো ভার্চুয়াল রিয়েলিটি গেমকে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
টিএস/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa