নতুন সিইও খুঁজছে নকিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খুঁজছে মোবাইল ফোন নির্মাতা নকিয়া। প্রতিষ্ঠানটির বর্তমান প্রধান নির্বাহীর দায়িত্বে আছেন ওলি পেক্কা কালাসভুয়ো।

নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খুঁজছে মোবাইল ফোন নির্মাতা নকিয়া। প্রতিষ্ঠানটির বর্তমান প্রধান নির্বাহীর দায়িত্বে আছেন ওলি পেক্কা কালাসভুয়ো। উল্লেখ্য, গত চার বছরে প্রত্যাশিত মুনাফা অর্জিত না হওয়া এবং আন্তর্জাতিক পুঁজিবাজারে নকিয়ার শেয়ার মূল্য কমে যাওয়ায় প্রাতিষ্ঠানিকভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নকিয়া সূত্র জানিয়েছে, চলতি জুলাই মাসের শেষ নাগাদ নতুন নির্বাহী নিয়োগ দেওয়ার সম্ভাবনা আছে। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের দু’জন নির্বাহীর সঙ্গে নকিয়ার পরিচালক বোর্ড সাক্ষাৎ করেছে।

উল্লেখ্য, এ মুহূর্তে স্মার্টফোনের ৪১ ভাগই নকিয়ার দখলে। তবে আইফোন ও গুগলের অ্যান্ড্রুয়েডভিত্তিক ফোনের জনপ্রিয়তার কারণে গত ৩ বছর ধরে প্রত্যাশিত মুনাফা হারাচ্ছে নকিয়া। সম্প্রতি নতুন কোনো স্মার্টফোন বাজারে না আনায় নকিয়ার শেয়ার মূল্য কমেছে ২৫ ভাগ।

চার বছর আগে এন৯৫ মডেল এর মাধ্যমে সবচেয়ে বড় সাফল্য ঘরে তোলে নকিয়া। সে সময় প্রায় ২১ ভাগ মুনাফা অর্জন করেছিল নকিয়া। তারপরই আইফোন ও গুগল ফোনের উন্মোচন এবং ব্ল্যাকবেরি ও অ্যান্ড্রুয়েডভিত্তিক ফোনের জনপ্রিয়তায় চাপে কমতে শুরু করে নকিয়ার মুনাফা।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫১৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১০

তামাদির বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা চেয়ে নোটিশ
বিএনপি নেতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক
আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত
চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে
পেশা পরিচালনা করতে পারবেন গাইবান্ধার সেই ১৭ আইনজীবী


করোনায় মারা গেলেন সাংবাদিক মোনায়েম খান
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
ওষুধের বাজার হাজারী গলিতে ৪ ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান
না’গঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ হাজার, মৃত্যু ৮৫
করোনা আক্রান্ত সাবেক মেয়র কামরান ভেন্টিলেশনে