মাইক্রোসফট অফিসে সরাসরি যুক্ত হচ্ছে ফেসবুক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অচিরেই মাইক্রোসফট উন্মোচন করছে ফেসবুক প্লাগ ইন নামে নতুন টুলস। যার মাধ্যমে ফেসবুক থেকে সরাসরি মাইক্রোসফট অফিস ইমেইল অ্যাপলিকেশন থেকে সরাসরি ফেসবুকে যুক্ত হওয়া যাবে।

অচিরেই মাইক্রোসফট উন্মোচন করছে ফেসবুক প্লাগ ইন নামে নতুন টুলস। যার মাধ্যমে ফেসবুক থেকে সরাসরি মাইক্রোসফট অফিস ইমেইল অ্যাপলিকেশন থেকে সরাসরি ফেসবুকে যুক্ত হওয়া যাবে।

এখন থেকে সামাজিক সাইটের ব্যবহারকারীরা মাইক্রোসফট আউটলুক ব্যবহার করে ফেসবুক, এমএসএন ম্যাসেঞ্জার, মাইস্পেস এবং লিঙ্কডইন সামাজিক সাইটগুলোতে যুক্ত হতে পারবে। মাইক্রোসফট এর প্রতিদ্বন্দ্বী ইয়াহু মেইল এবং জিমেইল এমনকি তাদের নিজস্ব মেইল সার্ভিস হটমেইলের মত চ্যাটিং সুবিধা যুক্ত করতে যাচ্ছে। উল্লেখ্য, গত বছর মাইক্রোসফট আউটলুকের জন্য সোশ্যাল কানেক্টর প্লাগইন উন্মোচন করে। ফলে একই সঙ্গে সামাজিক যোগাযোগের সাইট এবং আউটলুক এর মধ্যে সমন্বয় ঘটে। তাছাড়া কনট্যাক্ট এর সঙ্গে ছবি, ওয়াল পোস্ট, ছবিসহ স্ট্যাটাস হালনাগাদ করা সম্ভব হবে।

মাইক্রোসফট তাদের ইমেইল আইডেনটিটি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমকে পরস্পর থেকে পুরোপুরি আলাদা করে ফেলছে। ফলে প্রফেশনাল ইমেইল ছাড়া কোনো ব্যক্তিগত ইমেইল দিয়ে সামাজিক সাইটে যুক্ত হওয়ার সুযোগ আর বেশি দিন থাকছে না। এর উদ্দেশ্য হচ্ছে ব্যবহারকারীর সম্ভাব্য ব্যক্তিগত গোপনীয়তা সুরতি রাখা।
বাংলাদেশ স্থানীয় সময় ১৭২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০



খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু
করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া


করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু
ধান মাড়াই মেশিনে চাপা পড়ে স্কুল ছাত্রের মৃত্যু
নোবেলের বাবা মোজাফফর নান্নু করোনা আক্রান্ত
বিতর্ক পিছু ছাড়ছে না নোবেলের, এবার তৃতীয় বিয়ের খবর!