ইন্টারনেট ও মোবাইল ফোনে এইচএসসির ফল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

১৫ জুলাই বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে ২০১০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল। এবারও ইন্টারনেট ও মোবাইলের মাধ্যমে পরীক্ষার ফল জানা যাচ্ছে।

আজ ১৫ জুলাই, বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে ২০১০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল। এবারও ইন্টারনেট ও মোবাইলের মাধ্যমে পরীক্ষার ফল জানা যাচ্ছে। অন্যদিকে পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণ কার্যক্রম গতিশীল করতে অনলাইন বা এসএমএস এর মাধ্যমেও শিক্ষার্থীর আবেদন গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে। আগ্রহীরা www.educationboardresults.gov.bd সাইট থেকে সরাসরি এইসএসসির ফল জানতে পারবে।

তাছাড়া যে কোনো টেলিটক, গ্রামীণফোন, বাংলালিংক, ওয়ারিদ ও সিটিসেল নম্বর থেকে ফল জানা যাচ্ছে। ফলাফল জানতে মোবাইলের মেসেজ অপশন থেকে REG লিখে space দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (যেমন Dha, Chi, Tec) লিখে আবার space দিয়ে রোল নম্বর লিখতে হবে। তারপর পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

অন্যদিকে এবারই প্রথম টেলিটকের প্রিপেইড মোবাইল থেকে ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাচ্ছে। আবেদন করতে মোবাইল এর মেসেজ অপশনে RSC লিখে space দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে space দিয়ে রোল নম্বর লিখে আবার space দিয়ে Subject Code লিখতে হবে। তারপর ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। এক্ষেত্রে প্রতিটি বিষয়ের এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা করে চার্জ কেটে নেওয়া হবে।  

বাংলাদেশ স্থানীয় সময় ১৩৫৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০

ঈদে প্রকাশ হলো ইকরিমিকরির গান
লকডাউন: মৃত্যুপথযাত্রী মাকেও দেখতে যাননি ডাচ প্রধানমন্ত্রী
নারগিস ফাখরির সঙ্গে তাপসের গান ‘নিত দিন জিয়া মারা’
কোটচাঁদপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
ধরা পড়ে আবারও বিয়ের পিঁড়িতে নারী ভাইস চেয়ারম্যান


নারায়ণগঞ্জে সর্বোচ্চ করোনা শনাক্তের দিন শহর ফাঁকা!
বোলারদের মাস্ক ব্যবহারের পরামর্শ মিসবাহ’র
শিরোইল পুলিশ ফাঁড়ির ১৮ সদস্য কোয়ারেন্টিনে
লালা ব্যবহার নিষিদ্ধ হলে মানুষ আর ক্রিকেট দেখবে না: স্টার্ক
মুকসুদপুরে পৃথক সংঘর্ষের ঘটনায় ওসিসহ আহত ৪৫