ব্রডব্যান্ড অফার :

বিকিউব নিয়ে এলো ৩০০ টাকায় দ্রুতগতির ব্রডব্যান্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একই সঙ্গে ‘কথা ও ব্রাউজিং’ অফার নিয়ে ‘বিকিউব’ প্যাকেজ চালু করেছে বিটিসিএল। বিকিউব ব্রডব্যান্ড সেবাদাতা এমেম সিস্টেমস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল মোতালেব বাংলানিউজকে বিশেষ সাক্ষাৎকার দিয়েছেন।

php glass

ব্রডব্যান্ড সেবায় নতুন অতিথি ‘বিকিউব’। ‘কথা ও ব্রাউজিং’ একই সাথে এবং সেরা ব্রডব্যান্ড অফার নিয়ে ‘বিকিউব’ প্যাকেজ চালু করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড বিটিসিএল। বিকিউব ব্রডব্যান্ড সেবাদাতা এমেম সিস্টেমস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল মোতালেব বাংলানিউজকে বিশেষ সাক্ষাৎকার দিয়েছেন। এ নিয়ে লিখেছেন বাংলানিউজের আইসিটি এডিটর সাব্বিন হাসান

এ সেবা প্রসঙ্গে এমেম সিস্টেমস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল মোতালেব বাংলানিউজকে বলেন, বিটিসিএল আউটিসোর্সিয়ের মাধ্যমে ব্রডব্যান্ড সেবা দেওয়ার উদ্যোগ নেয়। এজন্য ২০০৮ সালে বিটিসিএল দরপত্র আহ্বান করে। উল্লেখ্য, এ দরপত্রের মাধ্যমে এমেম সিস্টেমস বিটিসিএল এর ব্রডব্যান্ডভিত্তিক সেবার দায়িত্ব পায়।

বিকিউবের প্যাকেজ প্রসঙ্গে আবদুল মোতালেব বাংলানিউজকে বলেন, করপোরেট এবং গ্রাহকবান্ধক দু’ধরনের সেবা দিতে অনেকগুলো প্যাকেজ সেবা তৈরি হয়েছে। সঙ্গে ডে এবং নাইট এ দুটি প্যাকেজও করা হয়েছে। ফলে আগ্রহীরা তাদের প্রয়োজনের ভিত্তিতে যে কোনো সাশ্রয়ী প্যাকেজ উপভোগ করতে পারবেন।

এ ব্রডব্যান্ড সেবার বিশেষ দিক সম্পর্কে আবদুল মোতালেব বাংলানিউজকে বলেন, মডেমভিত্তিক এ সেবার ফলে ব্যবহৃত ল্যান্ডফোনটি থাকবে একেবারে ইনকামিং এবং আউটগোয়িং আওতার বাইরে। ফলে বিকিউব ইন্টারনেট ব্যবহারের সময় ল্যান্ডফোনটি কোনোভাবেই এনগেজ হবে না।

একই সাথে কথা ও ব্রাউজিং সুবিধায় সর্বনিম্ন সার্ভিস চার্জ অফার করছে বিটিসিএল। এ মুহূর্তে ন্যূনতম ৩০০ টাকায় ১২৮ কিলোবিট ব্রডব্যান্ড সার্ভিস চার্জ অফার করছে বিটিসিএল। এ প্যাকেজে আপলোড এবং ডাউনলোডে সর্বোচ্চ ২ গিগা বরাদ্দ পাওয়া যাবে। বিটিসিএল সূত্র এ তথ্য জানিয়েছে।

এ সেবা সম্পর্কে এমেম সিস্টেমস এর নির্বাহী বিপণন কর্মকর্তা শরিফুল ইসলাম বাংলানিউজক বলেন, এ মুহূর্তে ১০টিরও বেশি প্যাকেজ অফার করছে বিকিউব। তবে এ সেবা পেতে হলে ‘এডিএসএল’ মডেম প্রয়োজন হবে। এ মডেমের দাম পড়বে ২৫০০ টাকা। আর নিবন্ধন ফি দিতে হবে ৪০০ টাকা। সব মিলিয়ে সংযোগ পেতে ২৯০০ টাকা দিতে হবে।

আর প্রতিমাসের পোস্টপেইড ব্রডব্যান্ড প্যাকেজের বিল বিটিসিএল এর মাসিক বিলের সঙ্গে যুক্ত করে দেওয়া হবে। বিকিউব সংযোগ পেতে নির্দিষ্ট সাইট থেকে আবেদন ফরম ডাউনলোড করে সার্ভিস সেন্টারে জমা দিতে হবে।

উল্লেখ্য,  বিকিউব ব্রডব্যান্ড সেবা পেতে অবশ্যই একটি বিটিসিএল ল্যান্ডফোন সংযোগ থাকতে হবে বলে শরিফুল ইসলাম বাংলানিউজকে জানান। এ মুহূর্তে প্রিপেইড এবং পোস্টপেইড এ দু’মাধ্যমেই বিকিউব ব্রডব্যান্ড সেবা দেওয়া হচ্ছে। আর প্রিপেইড প্যাকেজে থাকছে ডে এবং নাইট অফার। গ্রাহকরা এসব প্যাকেজ থেকে তাদের চাহিদা মতো সেবা গ্রহণ করতে পারবেন।

এ মুহূর্তে ঢাকা ছাড়াও নারায়ণগঞ্জ, গাজীপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ফেনি, নোয়াখালি, রাঙ্গামাটি, যশোর, খুলনা, পাবনা, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, ঝিনাইদহ, রাজশাহী, রংপুর, বগুড়া, দিনাজপুর জেলাশহরে বিকিউব সেবা পাওয়া যাবে।

বিটিসিএল গ্রাহকরা বিকিউব ব্রডব্যান্ড প্যাকেজ অফার সম্পর্কে জানতে www.bcube.net.bd এ সাইটে প্রয়োজনীয় তথ্য পাবেন। বিকিউব সংযোগ সুবিধা পেতে এবং জানতে সরাসরি কল করতে পারেন ৯৮৯৭৫০১, ৮৮১০৪০৮, ০১৯৭৮৮১০৪০৮ এ তিনটি নম্বরে। উল্লেখ্য, বিকিউবের তথ্যভিত্তিক এবং কারিগরি সহায়তা দিচ্ছে এমেম সিস্টেমস লিমিটেড।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫২১ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১

পদ্মাসেতুর রোডওয়েতে স্ল্যাব বসানোর কাজ শুরু
জুলহাজ-তনয় হত্যা মামলার প্রতিবেদন ফের পেছালো
তিন দিনব্যাপী বেসিস সফটএক্সপো শুরু
ঢাকা ট্রাভেল মার্টে বিমানের আকর্ষণীয় ছাড়
মাথাপিছু আয় বেড়ে ১৯০৯ ডলার, প্রবৃদ্ধি ৮.১৩ শতাংশ 


সিঙ্গাপুরে রুবেলের সফল অস্ত্রোপচার সম্পন্ন
হালদা ভ্যালীর ‘ফার্স্ট ফ্লাশ-টি ও হোয়াইট-টি’
আন্দোলন করেই দাবি আদায় করতে হবে: গয়েশ্বর
আইভীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি
চলে গেলেন অভিনেতা রমেন রায় চৌধুরী