ইভেন্ট আপডেট :

ল্যাপটপ প্রদর্শনীতে গ্রাহকবান্ধব অফার দিচ্ছে কিউবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রয়োজন তরুণ প্রজন্মের অংশগ্রহণ। এজন্য প্রযুক্তিপণ্যকে তরুণদের জন্য আরও সহজলভ্য করতে হবে। এ মূহূর্তে ল্যাপটপ তরুণ প্রজন্মের ডিজিটাল শক্তি।

php glass

ঢাকার হোটেল শেরাটনে ৫ জানুয়ারি সকালে ‘কিউবি ল্যাপটপ’ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান।

উদ্বোধনী বক্তব্যে প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রয়োজন তরুণ প্রজন্মের অংশগ্রহণ। এজন্য প্রযুক্তিপণ্যকে তরুণদের জন্য আরও সহজলভ্য করতে হবে। এ মূহূর্তে ল্যাপটপ তরুণ প্রজন্মের ডিজিটাল শক্তি।

উল্লেখ্য, এরই মধ্যে দেশে ল্যাপটপের গ্রাহক এবং চাহিদা বেড়েছে। ফলে ল্যাপটপসহ অন্য সব বহনযোগ্য পণ্যের চাহিদা যত বাড়ছে, ইন্টারনেট ব্যবহারকারী সংখ্যাও বাড়ছে তেমনই।

এ মূহূর্তে তথ্যপ্রযুক্তি ব্যবহারের দিক থেকে বিশ্বের ১৩৪টি দেশের মধ্যে বাংলাদেশ দু’বছর আগে ছিল ১২৭তম অবস্থানে। এখন অবস্থান ১০৪। আয়োজক সূত্র বাংলানিউজকে এ তথ্য জানিয়েছে।

এ অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ কমপিউটার সমিতির সভাপতি মোস্তাফা জব্বার বলেন, কিছুদিন আগেও ডেস্কটপ কমপিউটারই বিক্রি হতো বেশি। কিন্তু এখন সর্বত্র ল্যাপটপসহ বহনযোগ্য পণ্যের চাহিদা বাড়ছে।

আর এ উদ্দেশ্যেই এখন শুধু ল্যাপটপকেন্দ্রিক পণ্য বিপণন এবং প্রদর্শনের জন্য আলাদা একটি প্রযুক্তি বাজারের চাহিদা তৈরি হয়েছে। এরই মধ্যে উদ্যোগও নেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের পরামর্শক মুনির হাসান এবং কিউবির প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) নেহাল আহমেদ।

কিউবির প্রধান বিপণন কর্মকর্তা নেহাল আহমেদ বাংলানিউজকে বলেন, এরই মধ্যে দর্শনার্থীদের ভিড়ে ল্যাপটপ প্রদর্শনী জমে উঠেছে। প্রথম দিনেই এতটা প্রত্যাশা ছিল না। স্যামসাং এবং আসুস ব্র্যান্ডের সঙ্গে যৌথ অফারে কিউবির প্রথম দিনের বিক্রি ছিল উল্লেখযোগ্য।

নেহাল আহমেদ আরও বলেন, এ প্রদর্শনীতে কিউবির মডেম দেওয়া হচ্ছে ১,৫০০ টাকায়। এছাড়া পোস্টপেইড অফারে থাকছে ১ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়। অন্যদিকে প্রিপেইড সংযোগে ক্রেতাদের দেওয়া হচ্ছে ৭০০ টাকার প্রিপেইড কার্ড।   

এ প্রদর্শনী থেকে মডেম কিনলে একটি ডিসকাউন্ট ভাউচারের মাধ্যমে আসুস এবং স্যামসাং প্যাভিলিয়নে ল্যাপটপ ক্রয়ে বিশেষ ছাড় উপভোগ করা যাবে। এছাড়াও আসুস এবং স্যামসাং ব্র্যান্ডের ল্যাপটপ ক্রয়ে পাওয়া যাবে কিউবি মডেম।

এ প্রদর্শনীতে গ্রাহকদের সুবির্ধাথে কিউবি স্থাপন করেছে ৬টি গ্রাহক অভিজ্ঞতা বুথ। এখানে কিউবি সংযোগের সুবিধাগুলো যাচাই করা যাবে বলে কিউবির সিএমও নেহাল আহমেদ বাংলানিউজকে জানান। আবার স্যামসাং ব্র্যান্ডের ল্যাপটপ কিনলেই সঙ্গে থাকছে ফ্রি কিউবি ইন্টারনেট মডেম।

উল্লেখ্য, ১৮টি প্যাভেলিয়ন এবং ২১টি স্টলজুড়ে কিউবি ল্যাপটপ প্রদর্শনীতে শতাধিক মডেলের ল্যাপটপ প্রদর্শন করা হচ্ছে। আগামীকাল এ প্রদর্শনী সকাল সকাল ১০টায় শুরু হবে। আর শেষ হবে রাত ৮টায়। প্রবেশমূল্য ২০ টাকা। আগামী শুক্রবার এ প্রদর্শনী শেষ হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৫৮, জানুয়ারি ৫, ২০১১

সুলেখকের সম্পাদনায় আগ্রহ একাডেমির বইয়ে
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান প্রার্থী
শেখ হাসিনার সদস্যপদ নিয়ে সিদ্ধান্ত ডাকসুর পরবর্তী সভায়
আ’লীগ ভিন্নমত সহ্য করতে পারে না: ফখরুল
আইসক্রিম তৈরির উপকরণ পামওয়েল-ঘনচিনি ও রং!


গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত
দেশে ইলিশ উৎপাদন বেড়েছে ৭৮ শতাংশ
নিউজিল্যান্ডের জাতীয় প্রতীকে মুসল্লি, ছবি ভাইরাল
ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
৫ বিশিষ্ট ব্যক্তিত্বকে সম্মাননা দিলো বাংলাদেশ প্রতিদিন