ট্যাবলেট পিসির জন্য প্রস্তুত অপেরা ব্রাউজার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অচিরেই ট্যাবলেট পিসিতে যুক্ত হচ্ছে পাঠকবান্ধব অপেরা ব্রাউজার। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ৬ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য কনজিউমার ইলেকট্রনিক প্রদর্শনীতে (সিইএস) অপেরাযুক্ত ট্যাবলেট কমপিউটার প্রদর্শন করা হবে।

php glass

অচিরেই ট্যাবলেট পিসিতে যুক্ত হচ্ছে পাঠকবান্ধব অপেরা ব্রাউজার। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ৬ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য কনজিউমার ইলেকট্রনিক প্রদর্শনীতে (সিইএস) অপেরাযুক্ত ট্যাবলেট কমপিউটার প্রদর্শন করা হবে। অপেরা সূত্র এ তথ্য জানিয়েছে।

এরই মধ্যে অপেরা নির্মাতা নতুন এ সংস্করণের গুণগত মানের নিশ্চয়তা দিয়েছে। এটি স্বচ্ছ ও ক্রটিমুক্ত অ্যানড্রইড অপারেটিং সিস্টেমভিত্তিক ট্যাবলেট পণ্যে ভিডিও সম্পাদনযোগ্য প্যানিং এবং জুমিং এর কাজ আরও সহজ করে তুলবে।

ট্যাবলেট পণ্যভিত্তিক সুনির্দিষ্ট এ সংস্করণের বিষয়ে এখনও তেমন কোনো তথ্য প্রকাশ করেনি নির্মাতা। অন্যদিকে ট্যাবলেট পণ্যগুলোতে এরই মধ্যে অপেরা ব্রাউজারের সফল পরীক্ষা করা হয়েছে।

অপেরা মিনি এবং অপেরা মোবাইল ফোনের বাজারে আসার পরই এর জনপ্রিয়তা বাড়তে থাকে। এ মুহূর্তে অনলাইন ব্যবহারকারীরা এর ভিডিও সুবিধা উপভোগ করতে পারবেন।

অপেরা ব্রাউজার ব্যবহারকারীদের জন্য ট্যাবলেট পণ্যেয় অ্যানড্রইড অপারেটিং সিস্টেমভিত্তিক ব্রাউজারের এটিই প্রথম আত্মপ্রকাশ। উল্লেখ্য, স্যামসাং এর ট্যাবলেট পিসি ‘গ্যালাক্সি ট্যাবে’ অপেরা ব্রাউজার স্মুথ প্যানিং এবং জুমিং সুবিধাকে আরও পাঠকবান্ধব করে তুলবে।

বাংলাদেশ স্থানীয় সময় ২২১২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১১

চুয়াডাঙ্গায় ভাইকে কুপিয়ে হত্যা করলো বড় ভাই
দিল্লিকে হারিয়ে চেন্নাই’র জয়
বিশ্বখ্যাত স্থপতি এফআর খানের প্রয়াণ
রাজশাহীতে পর্দা নামলো আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের
বরগুনায় ৯ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ


মুক্তিযোদ্ধাদের আঙুলের ছাপ নিয়ে ডকুমেন্টারি
আবৃত্তি-গান-নাটকে স্বাধীনতা দিবস উদযাপিত
লোকসভায় প্রার্থী হলেন প্রজ্ঞা
রাজধানীতে ‘থাই ট্রেড ফেয়ার’ শুরু বুধবার
আবারো ত্রিপুরায় যাচ্ছেন মোদী-অমিত শাহ