ইভেন্ট আপডেট :

ডিজিটাল আইসিটি প্রদর্শনীতে বিতর্ক প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকার নিউ এলিফ্যান্ট রোডে অবস্থিত মাল্টিপ্ল্যান কমপিউটার সিটিতে ‘প্রযুক্তির আলোয় বাংলাদেশ’ স্লোগান এবং বর্ণাঢ্য আয়োজনে চলছে ‘ডিজিটাল আইসিটি’ প্রদর্শনী। এরই মধ্যে দর্শনার্থীদের ভিড় বাড়তে শুরু করেছে বলে আয়োজক সূত্র জানিয়েছে।

php glass

ঢাকার নিউ এলিফ্যান্ট রোডে অবস্থিত মাল্টিপ্ল্যান কমপিউটার সিটিতে ‘প্রযুক্তির আলোয় বাংলাদেশ’ স্লোগান এবং বর্ণাঢ্য আয়োজনে চলছে ‘ডিজিটাল আইসিটি’ প্রদর্শনী।

নয় দিনব্যাপী এ প্রদর্শনীর বিশেষ আয়োজন হিসেবে ২ জানুয়ারি সকাল ১১টায় ঢাকার শীর্ষস্থানীয় কলেজের শিক্ষার্থীদের জন্য বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এ বিতর্ক প্রতিযোগিতার প্রাথমিক বিষয় হচ্ছে ‘তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহ সামাজিক উন্নয়নের অন্তরায় নয়’। আর চূড়ান্ত বিষয় হচ্ছে ‘উইকিলিকস: অবাধ তথ্যপ্রকাশের অসাধারণ এক মাধ্যম!’। পরে বিকেল ৩টায় সমাপনী এবং  পুরস্কার বিতরণের আয়োজন করা হয়েছে।

এ প্রতিযোগিতায় প্রধান অতিথি থাকবেন আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন নর্থসাউথ ইউনিভার্সিটির ভিসি ড. হাফিজ জি এ সিদ্দিকী।

মডারেটরের দায়িত্ব পালন করবেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। বিচারক থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. সুব্রত আদিত্য এবং নর্থসাউথ ইউনিভার্সিটির ভিসি ড. হাফিজ জি এ সিদ্দিকী।

উল্লেখ্য, এ প্রদর্শনী আগামী ৬ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন প্রদর্শনীতে ৫ ঘণ্টা বিরতিতে প্রবেশ টিকেটের উপর র‌্যাফেল ড্র করা হবে। আরও থাকবে দেশের জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, মডেল কোরিওগ্রাফির মাধ্যমে নতুন প্রযুক্তিপণ্যের প্রদর্শনী, ওয়াইম্যাক্স প্রযুক্তির সহায়তায় ফ্রি ইন্টারনেট ব্যবহারের সুযোগ। পুরো প্রাঙ্গণজুড়ে থাকবে ওয়াইফাই জোন এবং দর্শনার্থীরা বিনামূল্যে তা ব্যবহার করতে পারবেন।

এবারের প্রদর্শনীতে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে স্কুল কলেজে শিক্ষার্থীদের ওপর। এ প্রদর্শনীতে রাজধানীর বিভিন্ন স্কুল থেকে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য থাকবে বিশেষ ব্যবস্থা। এবারও শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন।

প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী চলছে। প্রবেশমূল্য ১০ টাকা। প্রদর্শনীর প্ল্যাটিনাম স্পন্সর তারহীন ইন্টারনেট সেবাদাতা কিউবি। গ্লোড স্পন্সর স্যামসাং এবং তোশিবা। সিলভার স্পন্সর আসুস, গেটওয়ে, নরটন এবং হায়ার।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৫০, জানুয়ারি ১, ২০১০

এক্সিম ব্যাংকের কুমিল্লা অঞ্চলের গ্রাহক সমাবেশ 
বিআরটিএ’র বিভিন্ন পদে নিয়োগ
আফগানিস্তানে জোড়া বোমা হামলায় নিহত ৪
খাল দখল করে ভবন নির্মাণ করায় দণ্ড
মানবাধিকার সমুন্নত করতে সরকার কাজ করছে


সিরিয়ায় আইএসের ‘খেলাফতের সমাপ্তি’ ঘোষণা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ কংগ্রেসের
মুকসুদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
খাগড়াছড়িতে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স
শিবগঞ্জে ট্রাকের ধাক্কায় নিহত ১