গুগল বিটস:::

ইউটিউবের নির্বাচিত ৫০০ সহযোগীর প্রত্যেককে ১ হাজার ডলার সম্মানী!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউটিউবের প্রায় ব্যবহারকারীই গুগল আর ইউটিউবের যৌথ ‘পার্টনার’ কর্মসূচি সম্পর্কে অবগত। বহুল জনপ্রিয় এ ভিডিও বিনিময়যোগ্য সাইটের সহযোগীরা ভিডিও উপস্থাপন করে সরাসরি আয় করারও  সুযোগ পাচ্ছেন।

php glass

ইউটিউবের প্রায় ব্যবহারকারীই গুগল আর ইউটিউবের যৌথ ‘পার্টনার’ কর্মসূচি সম্পর্কে অবগত। এ মুহূর্তে গুগলের অন্যতম অঙ্গপ্রতিষ্ঠান হচ্ছে ইউটিউব। বহুল জনপ্রিয় এ ভিডিও বিনিময়যোগ্য সাইটের সহযোগীরা ভিডিও উপস্থাপন করে সরাসরি আয় করারও  সুযোগ পাচ্ছেন। গুগল সূত্র এ তথ্য জানিয়েছেন।

গুগলের এ উদ্যোগের প্রধান উদ্দেশ্য ইউটিউবের উৎকর্ষতা আরও বাড়িয়ে তুলতে সহযোগীদের সবাইকে উৎসাহিত করা। ফলে ব্যবহারকারীরা সহজেই ইউটিউবের একজন অংশীদার হওয়ার সুযোগ পাচ্ছেন। আর পছন্দের সব ভিডিও ইউটিউবে সংরক্ষণ করে উপার্জনেও সুযোগটাও মন্দ না। এ সেবার অগ্রগতি প্রতিমুহূর্তে স্পষ্টই প্রতীয়মান হচ্ছে। বিশ্বব্যাপী ইউটিউবের ১৫ হাজার নিবন্ধিত সহযোগী অংশীদার আছে।

এ কার্যক্রম শুরুর পর থেকেই সহযোগীরা আর্থিক আয়ের সুযোগ পাচ্ছেন। এ মুহূর্তে ইউটিউবের নির্বাচিত ৫০০ জন সহযোগীর মধ্যে ১ হাজার ডলার সম্মানী ঘোষণা করেছে।

উল্লেখ্য, এ সেবায় ‘বিঅ্যান্ডএইচ ফটো’ প্রযুক্তি ছবি সংরক্ষণ করা হবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা মানসম্মত আলোকচিত্র প্রদর্শনের সুযোগ পাচ্ছেন। ফলে ভবিষ্যতে মানসম্পন্ন ভিডিওচিত্র সংগ্রহে আরও উৎসাহ পাবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১০

সৈয়দপুর-ঢাকা আকাশপথে প্রতিদিন ১৪ ফ্লাইট 
বিএসএমএমইউ’র সঙ্গে টাটা মেমোরিয়ালের চুক্তি
পাথরঘাটায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার
পেকুয়ার দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা উপস্থাপন


বিএসইসির সংবাদ সম্মেলন সোমবার
এবি ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ
উখিয়ায় ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
‘বঙ্গবন্ধু হত্যার রাতে মার্কিন ও পাক দূতাবাস খোলা ছিল’
রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ৭, আটক ৫