আইসিটি ইভেন্ট:::

ঢাকায় শুরু হচ্ছে ৯ দিনব্যাপী ডিজিটাল প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২৯ ডিসেম্বর থেকে ঢাকার এলিফ্যান্ট রোডে অবস্থিত মাল্টিপ্ল্যান সেন্টারে শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি’ প্রদর্শনী। আয়োজক সূত্র এ তথ্য জানিয়েছে।

php glass

২৯ ডিসেম্বর থেকে ঢাকার এলিফ্যান্ট রোডে অবস্থিত মাল্টিপ্ল্যান সেন্টারে শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি’ প্রদর্শনী। আয়োজক সূত্র এ তথ্য জানিয়েছে।

নয় দিনব্যাপী এ প্রদর্শনীতে হার্ডওয়্যার, সফটওয়্যার, ল্যাপটপ এবং ডিজিটাল পণ্য এবং সেবাকেন্দ্রিক সব প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এরই মধ্যে চূড়ান্ত প্রস্তুতিও নেওয়া হয়েছে।

সবশেষ প্রস্তুতি সম্পর্কে এবারের ‘ডিজিটাল আইসিটি’ প্রদর্শনীর আহ্বায়ক তৌফিক এহেসান বাংলানিউজকে বলেন, ‘প্রযুক্তির আলোয় বাংলাদেশ’ এ স্লোগানে নয় দিনব্যাপী কমপিউটার এবং ডিজিটাল পণ্য প্রদর্শনীতে দর্শনার্থীদের জন্য সব ধরনের সুবিধার ব্যবস্থা করা হচ্ছে।

উল্লেখ্য, ঢাকার এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান সেন্টারের তৃতীয় থেকে ১০ তলা পর্যন্ত মোট ৯৬ হাজার বর্গফুট জায়গাজুড়ে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। পুরো প্রদর্শনী প্রাঙ্গনজুড়ে কেন্দ্রীয় শীততাপ নিয়ন্ত্রিত ব্যবস্থা থাকবে বলে তৌফিক এহেসান বাংলানিউজকে জানান।

এ প্রদর্শনীতে প্রায় ৪০০টি তথ্যপ্রযুক্তি পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান বিশেষ মূল্যছাড় এবং উপহারসহ হার্ডওয়্যার, সফটওয়্যার, নেটবুক, নোটবুক এবং ল্যাপটপ বিক্রির উদ্যোগ নিয়েছে।

এবারের বিশেষ কর্মসূচির মধ্যে থাকবে সুন্দরবনের পক্ষে অনলাইন ভোটিং ব্যবস্থা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রক্তদান, কলেজ শিক্ষার্থীদের বির্তক প্রতিযোগিতা, তথ্যপ্রযুক্তি বিষয়ভিত্তিক সেমিনার এবং প্রবেশ টিকিটের উপর আকর্ষণীয় র‌্যাফেল ড্র।

উল্লেখ্য, এ প্রদর্শনী আগামী ৬ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রতিবারের মতো এবারও স্কুল শিক্ষার্থীরা প্রবেশপত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১০

সড়কে নৈরাজ্যের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলবে ১৪ দল
এক্সিম ব্যাংকের কুমিল্লা অঞ্চলের গ্রাহক সমাবেশ 
বিআরটিএ’র বিভিন্ন পদে নিয়োগ
আফগানিস্তানে জোড়া বোমা হামলায় নিহত ৪
খাল দখল করে ভবন নির্মাণ করায় দণ্ড


মানবাধিকার সমুন্নত করতে সরকার কাজ করছে
সিরিয়ায় আইএসের ‘খেলাফতের সমাপ্তি’ ঘোষণা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ কংগ্রেসের
মুকসুদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
খাগড়াছড়িতে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স