এশিয়ায় ফেসবুক অ্যাপলিকেশন বিপণনে নতুন উদ্যোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এশিয়ার ফেসবুক ভোক্তারা সাইটে সরাসরি গেম উপভোগ এবং ভার্চুয়াল পণ্য ক্রয়ে ক্রেডিট কার্ড ছাড়াই ক্রয়মূল্য প্রদান করতে পারবে।

এশিয়ার ফেসবুক ভোক্তারা সাইটে সরাসরি গেম উপভোগ এবং ভার্চুয়াল পণ্য ক্রয়ে ক্রেডিট কার্ড ছাড়াই ক্রয়মূল্য প্রদান করতে পারবে। সম্প্রতি সেবাটি নিশ্চিত করতে মালেশিয়ার প্রতিষ্ঠান এমওএল এর সঙ্গে চুক্তিও স্বাক্ষর করেছে ফেসবুক।

এমওএল এর মূখপাত্র নর ব্যাডরন জানান, আগামী ১ আগষ্ট থেকে এশিয়ার ফেসবুক ভোক্তারা সরাসরি ফেসবুক অ্যাপলিকেশন ক্রয়ের সুযোগ পাবে। আর এমওএল এর মাধ্যমে অনলাইনেই ক্রয়মূল্য পরিশোধের সুযোগ করে দেওয়া হবে। এ মূহুর্তে উত্তর-পূর্ব এশিয়ার ৫টি দেশে সেবাটি দেওয়া হবে। মালেশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর ও ফিলিপাইন এ সেবার আওতাভুক্ত। উল্লেখিত ৫টি দেশ ছাড়াও সেবাটি নিশ্চিত করতে ভারত, অষ্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড এর সাইবার ক্যাফে এবং দোকানগুলোতে প্রায় ৫ লাখ বুথ বাসনো হয়েছে। যেখানে ফেসবুকের জনপ্রিয় অ্যাপলিকেশনগুলো ক্রয়ে ফেসবুক ভোক্তাদের কাছে ক্রেডিট বিক্রি করা হবে।

নর ব্যাডরন জানান, ফেসবুক এর গেমিং সেবা এশিয়ায় সবচেয়ে বেশি জনপ্রিয়। আর গেমপ্রেমীদের বেশিরভাগই বয়সে তরুণ। কিন্তু এ অঞ্চলে তরুণদের মধ্যে ক্রেডিট কার্ড ব্যবহারের হার সবেচেয় কম। তাই ফেসবুক এর অ্যাপলিকেশন নির্মাতারা সম্ভাব্য একটি আয়ের খাত খুঁজে বের করেছে।

সূত্র জানিয়েছে, যারা ক্রেডিট কার্ড ব্যবহার করে না বা অনলাইনে অর্থ প্রদানে ভয় পায়, মূলত তাদের জন্যই ফেসবুকের নতুন এমন ভিন্নধর্মী উদ্যোগ। কারণ এ মূহুর্তে বিশ্বব্যাপী ফেসবুকের মোট ভোক্তার প্রায় ৭০ ভাগই ফেসবুক অ্যাপলিকেশন ব্যবহার করে।   

বাংলাদেশ স্থানীয় সময় ১৯১৫ ঘণ্টা, জুলাই ৯, ২০১০

সাব্বির-সাইফউদ্দিনের ব্যাটে শতক পার হলো বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত
লক্ষ্মীপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
নগরে চিকিৎসক সম্মেলন বৃহস্পতিবার
নড়াইলে ৫ মাদকবিক্রেতাসহ গ্রেফতার ২৮


শীতের কুয়াশায় ঢাকা পড়েছে বসন্তের সকাল
‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার
বড় লক্ষ্যে শুরুতেই নেই বাংলাদেশের চার উইকেট
ভিপি-জিএসদের জন্য প্রস্তুত হচ্ছে ডাকসু ভবন
পিবিআই পরিদর্শকের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ