ঢাকায় শুরু হয়েছে তিন দিনব্যাপী ল্যাপটপ প্রর্দশনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুধবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ঢাকা ল্যাপটপ মেলা-২০১০’ শুরু হয়েছে। সকাল ১০টায় প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ কামরুল ইসলাম।

বুধবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ঢাকা ল্যাপটপ মেলা-২০১০’ শুরু হয়েছে। সকাল ১০টায় প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ কামরুল ইসলাম।

তিন দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কমপিউটার সমিতির সভাপতি মোস্তাফা জব্বার এবং প্রথম বাংলাদেশি এভারেস্ট বিজয়ী মূসা ইব্রাহিম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সুলতান মাহমুদ।

উদ্বোধনী অনুষ্ঠানে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ কামরুল ইসলাম জানান, দেশে ইন্টারনেট ব্যবহারের উপর অচিরেই নির্দিষ্ট আইন প্রণয়ন করা হচ্ছে। যেন চ্যাটিং করায় বা সামাজিক নেটওয়ার্কিং সাইটে কেউ কোনো আপত্তিকর বিষয়বস্তু বা তথ্য নিবন্ধন করতে না পারে। বিয়ষটি নিয়ে এ মূহুর্তে আইন মন্ত্রণালয় কাজ করছে বলে মন্ত্রী উল্লেখ করেন।

অন্যদিকে সরকারকে দেশের শিক্ষাব্যবস্থায় তথ্যপ্রযুক্তির সার্বিক ব্যবহার বাড়ানোর তাগিদ দেন মোস্তাফা জব্বার। বাংলাদেশকে পূর্ণাঙ্গ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরে দেশের স্কুলগুলোর প্রত্যেক শিক্ষকদের জন্য ল্যাপটপ বরাদ্দে সরকারের আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেন। তাছাড়া দেশে তথ্যপ্রযুক্তির পণ্য ক্রয়ে সরকারকে অগ্রণী ভূমিকা পালন করার অনুরোধ জানান।

ঢাকা ল্যাপটপ মেলা-২০১০ এর আয়োজক মেকার কমিউনিকেশন। এবারের আসরে ১৪টি প্যাভিলিয়ন ও ১০টি স্টলে মোট ১৭টি প্রতিষ্ঠান তাদের ব্র্যান্ডগুলো উপস্থাপন করছে। অংশগ্রহণকারী ব্র্যান্ডগুলোর তালিকায় আছে কমপ্যাক, অ্যাপল, ফুজিৎসু, ডেল, এইচপি, গিগাবাইট, আসুস, লেনভো, তোশিবা, অ্যাসার, গেটওয়ে, স্যামসাং, এমএসআই এবং বেনকিউ।

ল্যাপটপ প্রদর্শনীতে তাৎণিক উপহারসহ মূল্যছাড় দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপে ২ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। ল্যাপটপ কিনে প্রতিদিনই জিতে নেওয়া যাবে মোটরসাইকেল, ল্যাপটপ, ক্যামেরা, টিভিকার্ডসহ আকর্ষণীয় সব পুরস্কার।

প্রদর্শনী আগামী ৯ জুলাই শুক্রবার পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সাধারণের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী। প্রবেশমূল্য ২০ টাকা। সূত্র জানিয়েছে, প্রদর্শনীর প্রবেশ টিকিট বিক্রির অর্ধেক অর্থ দুস্থদের শিক্ষায় ব্যয় করা হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১২৫৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১০



চকবাজার অগ্নিকাণ্ডে এরদোয়ানের শোক
মেসির হ্যাটট্রিকে বার্সার জয়
ডিজিটাল কেওয়াইসি চালু করলো নগদ
বঙ্গবন্ধুকে নিয়ে দুই ডাকটিকিট
চকবাজারে ফের আগুন আতঙ্ক, ছোটাছুটিতে আহত ৭


চকবাজার ট্র্যাজেডি: কারণ অনুসন্ধানে আইইবি’র কমিটি
‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ