সন্ত্রাসে অভিযুক্ত হাজারো ব্লগ সাইট বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বন্ধ হচ্ছে হাজার হাজার ব্লগ সাইট। এ মুহূর্তে ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের প্রয়োজনীয় ডিজিটাল তথ্য ফিরে পাওয়ার বিষয়ে খানিকটা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বন্ধ হচ্ছে হাজার হাজার ব্লগ সাইট। এ মুহূর্তে ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের প্রয়োজনীয় ডিজিটাল তথ্য ফিরে পাওয়ার বিষয়ে খানিকটা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

ওয়েব হোস্টিং প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ব্লগিং প্লাটফর্ম বন্ধ করে দেওয়ায় ৭০ হাজারেরও বেশি ব্লগার নিজ নিজ স্থান থেকে দেশ বিরোধী কার্যক্রমে লিপ্ত ছিল। অন্যদিকে আলকায়দার আক্রমণের তালিকা ব্লগ সাইটে পোষ্ট করার অভিযোগও উঠেছে। ব্রাস্টনেট সূত্র জানায়, ব্লগেটারি ডটকম সাইটে বোমা তৈরির কৌশল অন্তর্ভুক্ত ছিল। আর সে কারণেই আইনি উদ্যোগে নোটিশ পাওয়ার পরই তারা এ সিদ্ধান্তে নেয়।

অন্যদিকে এমন পদক্ষেপে ব্লগাররা বেশ অসন্তোষ প্রকাশ করেছে। ব্লগাররা জানিয়েছে, ব্লগ সাইট বন্ধের কোনো লিখিত নোটিশ আগে থেকে দেওয়া হয়নি।

এর জবাবে ব্লগেটারি ডটকম সূত্র জানিয়েছে, কোনো বিজ্ঞপ্তি ছাড়াই সার্ভার এর কার্যক্রম বন্ধ করা হয়েছে। ব্রাস্টনেট আরও দাবি করে এর আগেও সাইটগুলোতে অপব্যবহার করা হয়েছে। দ্য নিউজ ব্লগ সিনেট ডটকম সাইটে প্রকাশ, গত ৯ জুলাই ব্লগেটারির সার্ভারে আল কায়েদার অপরাধ বিষয়ক তথ্যের উপস্থিতি সম্পর্কে এফবিআই প্রায় নিশ্চিত হয়েছে।

তাছাড়াও সার্ভারে যুক্তরাষ্ট্রের নাগরিকদের ওপর আল কায়েদার আক্রমণের তথ্য পাওয়ার অভিযোগ করে। যেমন ওসমাবিন লাদেন ও তার অপরাধ চক্রের অন্য সব নেতাদের আক্রমণের বার্তা পাওয়া যায়। ব্রাস্টনেট এর প্রধান কারিগরি কর্মকর্তা জো মার জানান, বিষয়টির সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্তে তারা এফবিআই এর কাছে সাহায্যের জন্য আবেদন করবে।


বাংলাদেশ স্থানীয় সময় ১৯১৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১০


হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪
জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!
আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ


মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বের হয়নি বিএনপি
ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা
প্রকৌশলী দেলোয়ারের হত্যাকারীদের বিচার চায় টিআইবি
ভোলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩