আইফোন ফোর এর ত্রুটি স্বীকার করেছে অ্যাপল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গত ২৪ জুন বৃহস্পতিবার অ্যাপল এর আইফোন ফোর উন্মোচনের পরই পণ্যটিতে ত্রুটি আছে বলে অভিযোগ আসে। আইফোন ফোরে ব্যবহৃত নেটওয়ার্ক অ্যান্টেনায় সমস্যা আছে বলে অভিযোগ করা হয়।

গত ২৪ জুন বৃহস্পতিবার অ্যাপল এর আইফোন ফোর উন্মোচনের পরই পণ্যটিতে ত্রুটি আছে বলে অভিযোগ আসে। আইফোন ফোরে ব্যবহৃত নেটওয়ার্ক অ্যান্টেনায় সমস্যা আছে বলে অভিযোগ করা হয়।

মডেলটি হাতের মুঠোয় ধরলে নেটওয়ার্কের সিগন্যাল বারগুলো নিজে থেকেই মুছে যেতে থাকে। অভিযোগে আরও উল্লেখ করা হয়, যেখানে ৪/৫টি সিগন্যাল বার দেখানোর কথা সেখানে মাত্র ২/১টি বার প্রদর্শিত হচ্ছে। যা নেটওয়ার্ক থেকে ফোনটিকে বিচ্ছিন্ন হওয়ার সংকেত দিতে থাকে। অ্যাপল সূত্র জানিয়েছে, সিগন্যালনির্ভর সমস্যাটি আইফোন ফোর এর অ্যান্টিনার কারণে হচ্ছে না।

সফটওয়্যার ত্রুটির কারণেই আইফোন ফোর এর সিগন্যাল বার কম প্রদর্শিত হচ্ছে। সফটওয়্যারে কারিগরি ত্রুটির কারণেই এমনটি হচ্ছে।   

ফলে নেটওয়ার্কভিত্তিক বার প্রদর্শনের মাত্রা কম আসছে। নির্মাতা সূত্র জানিয়েছে, ভোক্তারা ইচ্ছে করলে আইফোন ফোর ক্রয়ের ৩০ দিনের মধ্যে তা  ফিরিয়ে দিয়ে ক্রয়মূল্য ফেরত পাওয়ার সুযোগ পাবেন।

উল্লেখ্য, চলতি মাসের প্রথম সপ্তাহে সানফ্রান্সিসকো শহরে অ্যাপল প্রধান নির্বাহী স্টিভ জবস আইফোন ফোর প্রদর্শন করেন। সেদিন স্টিভস আইফোন ফোর এর অ্যান্টিনাকে বেশ আকর্ষণীয় ও দ্রুত কার্যকরী বলে উল্লেখ করা হয়। আর এখন সেই অ্যান্টিনাই সমালোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।   

বাংলাদেশ স্থানীয় সময় ১৫২০ঘণ্টা, জুলাই ০৩, ২০১০

ভেড়ামারায় ৯০০ বোতল ফেনসিডিলসহ আটক ১
বাতিল হলো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান
ট্রাম্পের সঙ্গে বৈঠকে যোগ দিতে হ্যানয়ের পথে কিম 
সমৃদ্ধ ফেনী গড়তে এক হয়ে কাজ করতে চায় ৩ সংসদ সদস্য
মোল্লাতন্ত্র বাংলাদেশের জন্য বড় বিপদ: মেনন


আরমান আলিফ’র গানভিডিও ‘অন্ধকার জগত’
হবিগঞ্জে ট্রাক্টরচাপায় শিশু নিহত
ভারতে কার্পেট কারখানায় বিস্ফোরণে নিহত ১১
উজিরপুরে বাসচাপায় স্কুলছাত্র নিহত
রাশিয়ার আরও এক পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে জ্বালানি লোড