ইনোভেটিভ টেকনোলজি অ্যাওয়ার্ড পেল বাংলাদেশের সাউথটেক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ইনোভেটিভ টেকনোলজি মাইক্রো ফাইন্যান্স রিকগনিশন অ্যাওয়ার্ডসে বাংলাদেশের সাউথটেক লিমিটেড রানার্স আপ হয়েছে। যুক্তরাজ্যের হ্যানসন ওয়েড এ প্রতিযোগিতার আয়োজক।

php glass

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ইনোভেটিভ টেকনোলজি মাইক্রো ফাইন্যান্স রিকগনিশন অ্যাওয়ার্ডসে বাংলাদেশের সাউথটেক লিমিটেড রানার্স আপ হয়েছে। যুক্তরাজ্যের হ্যানসন ওয়েড এ প্রতিযোগিতার আয়োজক। আইবিএম, সিমবায়োটিক, আইএফসি ও গ্র্যাডেটিম ছিল স্পন্সর। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১০০টিরও বেশি প্রতিযোগী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

সাউথটেক অ্যাসেন্ড ব্যাংকিং আধুনিক প্রযুক্তির একটি পূর্ণাঙ্গ মাইক্রো ফাইন্যান্স ও রিটেইল ব্যাংকিং সলিউশন। এ হাইব্রিড সফটওয়্যার সলিউশনের আর্কিটেকচার উন্নয়নশীল দেশগুলোর জন্য বিশেষ উপযোগী। এটার অফলাইন, অনলাইন, কেন্দ্রীয় ও বিকেন্দ্রীক পরিচালন ও মোবাইল টেকনোলজী ব্যবহারসহ আরো অনেক ফিচারের জন্য। ক্রমবর্ধনশীল মাইক্রো ফাইন্যান্স ইনস্টিটিউশন, মাইক্রো ফাইন্যান্স ব্যাংক ও রিটেইল ব্যাংকের জন্য দ্রুত সলিউশনের আরও মানোন্নয়ন করা সম্ভব।

পুরস্কারপ্রাপ্ত সাউথটেকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মামনূন কাদের বলেন, বাংলাদেশী সফটওয়্যার নির্মাতাদের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে নিজেদের প্রযুক্তির আরও উন্নয়ন ঘটানো সম্ভব। সঙ্গে দেশের অভ্যন্তরেও স্বীকৃতি পাওয়ার চেষ্টা করা উচিত।

উল্লেখ্য, ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত সাউথটেক একটি সিএমএমআই লেভেলথ্রি এবং আইএসও ৯০০১:২০০৮ সার্টিফাইড প্রতিষ্ঠান।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৩৫, নভেম্বর ২, ২০১০

বাইতুল জান্নাত মসজিদ উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান
মানিকগঞ্জে বাসচাপায় গার্মেন্টস কর্মী নিহত
উত্তরায় পিস্তল-ইয়াবাসহ আটক ৩
নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!
নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার


’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩
আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা
বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রীহোস্টেল উদ্বোধন