দেশে বাঁশের তৈরি আসুস ব্র্যান্ডের ল্যাপটপ অবমুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এবারের বিসিএস আইসিটি ওয়ার্ল্ড প্রদর্শনীতে বিখ্যাত আসুস এনএক্স সিরিজ, ইউ সিরিজের ব্যাম্বু কালেকশন এবং এন সিরিজের ল্যাপটপ অবমুক্ত করলো গ্লোবাল ব্র্যান্ড।

php glass

এবারের বিসিএস আইসিটি ওয়ার্ল্ড প্রদর্শনীতে বিখ্যাত আসুস এনএক্স সিরিজ, ইউ সিরিজের ব্যাম্বু কালেকশন এবং এন সিরিজের ল্যাপটপ অবমুক্ত করলো গ্লোবাল ব্র্যান্ড।

উল্লেখ্য, ১ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এনএক্স সিরিজ, ইউ সিরিজ (ব্যাম্বো কালেকশন) এবং এন সিরিজের ল্যাপটপ দেশের তথ্যপ্রযুক্তি বাজারে উন্মোচন করা হয়। এ ল্যাপটপগুলোর প্রতিটিতেই আছে স্বতন্ত্র বৈশিষ্ট্য। এসব ল্যাপটপ ব্যবহারকারীদের কাজের সঙ্গে বিনোদন ও ফ্যাশনে আরও নতুন মাত্রা যোগ করবে।

এনএক্স সিরিজের ল্যাপটপ
আসুস গোল্ডেন ইয়ার টিম এবং ডেভিড লুইসের যৌথ উদ্যোগে নতুন অবয়ব পেয়েছে আসুসের এনএক্স সিরিজের এ ল্যাপটপ। এটি মূলত এন্টারটেইমেন্ট ল্যাপটপ যা ল্যাপটপ ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠা করে একটি উচ্চমানের নতুন সাউন্ড স্ট্যান্ডার্ড ‘আসুস সনিক মাস্টার’ নামক আসুস-সত্বাধীকার সংরতি প্রযুক্তি।

নান্দনিক ডিজাইনর এবং উচ্চমানের অডিওনির্ভর এনএক্স সিরিজের আসুস ল্যাপটপটি দেখতে অনেকটা বাসার অভিজাত ফার্নিচারের মতো। এতে আছে ১৮.৪ ইঞ্চিবিশিষ্ট ফুল এইচডি ১০৮০পিক্সেল ডিসপ্লে। যা অ্যালুমিনিয়াম আবরণ দ্বারা আবৃত। অবয়বের বাহিরে এবং পর্দার দু’পাশে অবস্থিত এ ল্যাপটপের স্পিকারগুলো হাইডেফিনিশন সাররাউন্ড অডিও নিশ্চিত করে।

আসুস সনিক মাস্টার প্রযুক্তি স্বচ্ছ শব্দ, উন্নত বেস, ভোকাল এবং সার্বিকভাবে লাইভ কনসার্টের অভিজ্ঞতা দেবে। এছাড়াও একইসঙ্গে দু’হাতে ব্যবহারযোগ্য ডুয়্যাল টাচপ্যাড এবং বৃহৎ আকৃতির কিপ্যাড থাকায় দীর্ঘণ এ ল্যাপটপ ব্যবহার করা সম্ভব।

ইউ সিরিজের ব্যাম্বু কালেকশন ল্যাপটপ
প্রাকৃতিক পরিবেশকে বিপর্যস্ত করে তোলে হাজারো নিয়ামক এবং উপাদান। এর মধ্যে ইবর্জ্য অন্যতম। ইবর্জ্যরে সঠিক পরিচর্যা করলে তা পরিবেশের জন্য ক্ষতিকারক হবে না। প্ল্যাস্টিক, ফাইবার ও সিশেলের পর এবার আসুস এনেছে ইউ সিরিজের বাঁশের তৈরি ল্যাপটপ।

ল্যাপটপের বহিরাবরণসহ এর ভেতরে যেখানে ফাইবার প্ল্যাস্টিক ব্যবহার হতো সেসবে বাঁশ ব্যবহৃত হয়েছে। এর ফলে প্ল্যাস্টিক কাঁচামালের ব্যবহার শতকরা ১৫ ভাগ হ্রাস পেয়েছে। বাঁশ পরিবেশবান্ধব এবং এর তৈরি ল্যাপটপ দৃষ্টিনন্দিত। নতুন উদ্ভাবিত বাঁশের এ ল্যাপটপ নিকেল এবং পিভিসি উপাদানমুক্ত। আর এতে ব্যবহৃত প্ল্যাস্টিক পুনরায় নির্মাণ কাজে ব্যবহারযোগ্য।

পরিবেশবান্ধব এ ল্যাপটপগুলো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মহিউদ্দিন আবদুল কাদের, আসুস বাংলাদেশের ন্যাশনাল সেলস ম্যানেজার জিয়াউর রহমান এবং বিসিএস কমপিউটার সমিতির সভাপতি মোস্তফা জব্বার।

বাংলাদেশ স্থানীয় সময় ২০২৫, নভেম্বর ১, ২০১০

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার
পিকআপের নিচে চাপা পড়া সেই চালকের মৃত্যু
গ্রিন বন্ডে বিদেশি বিনিয়োগ বাড়বে
পেস বোলারদের ভালো করতেই হবে: রুবেল
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার


মহাখালীতে ৬ তলা ভবনে আগুন 
টেলিভিশন বিস্ফোরণে স্বামীর পর মারা গেলেন স্ত্রীও
বেকারত্বের কারণে শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ কমছে
আম পাড়া নিয়ে ঝগড়া, বড় ভাইকে কোপালো ছোট ভাই
কাজী নজরুল ইসলামের জন্ম
ইতিহাসের এই দিনে

কাজী নজরুল ইসলামের জন্ম