করপোরেট আইসিটি

ইউটিউবের সিইও পদ ছেড়ে দিলেন হার্লে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

তথ্যপ্রযুক্তির বিশ্বে বইছে বৈরী হাওয়া। একে একে প্রযুক্তিভিত্তিক স্বনামখ্যাত প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে আসছে রদবদল। এ তালিকায় সবশেষ নাম লিখিয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় অনলাইন ভিডিও সম্প্রচার সাইট ইউটিউব।

php glass

তথ্যপ্রযুক্তির বিশ্বে চলছে বৈরী হাওয়া। একে একে প্রযুক্তিভিত্তিক স্বনামখ্যাত প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে আসছে রদবদল। এ তালিকায় সবশেষ নাম লিখিয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় অনলাইন ভিডিও সম্প্রচার সাইট ইউটিউব।

উল্লেখ্য, ইউটিউবের সহপ্রতিষ্ঠাতা এবং সিইও হার্লে বাণিজ্যিক উদ্দেশ্যে তার সিইও পদের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন। তবে সিইও এর পদ ছেড়ে দিলেও উপদেষ্টা হিসেবে তিনি আগের মতোই দায়িত্ব পালন করবেন।

ইউটিউবের নতুন সিইও হিসেবে যোগ দিচ্ছেন কামাঙ্গার। উল্লেখ্য, কামাঙ্গার গত দু বছর ধরে ইউটিউবের ডেইলি অপারেশনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

ইউটিউব এ মুহূর্তে গুগলের অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। উল্লেখ্য, ২০০৬ সালে গুগল তার সেবাভিত্তিক বাণিজ্যিক সম্প্রসারণের উদ্দেশ্যে ১.৬৫ বিলিয়ন ডলারের বিনিময়ে ইউটিউব কিনে নেয়।

উল্লেখ্য, ২০০৫ সালে চাদ হার্লে তার দুই সহপ্রতিষ্ঠাতা স্টিভ চেন এবং জাওয়াদ করিমকে নিয়ে ইউটিউব প্রতিষ্ঠা করেন। এরই মধ্যে হার্লের এ দু সহপ্রতিষ্ঠাতা ইউটিউবের দায়িত্ব ছেড়ে দিয়েছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯২২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০

নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!
নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার
’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩
আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা


বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রীহোস্টেল উদ্বোধন
দেড় লাখ পরিবারের মুখে হাসি ফোটাবে ভিজিএফ’র চাল
হবিগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জনের মৃত্যু
অন্ধকারে হারিয়ে যাবে দৃষ্টিপ্রতিবন্ধী হাবিবের ভবিষ্যত?