উইন্ডোজ এক্সপি আবারও হ্যাকারদের কবলে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

উইন্ডোজ এক্সপি সাপোর্ট সিস্টেম আবারও হ্যাকারদের কবলে। উইন্ডোজ মানেই যেন হ্যাকারদের সবচেয়ে নিরাপদ পরীক্ষামূলক সিস্টেম।

উইন্ডোজ এক্সপি সাপোর্ট সিস্টেম আবারও হ্যাকারদের কবলে। উইন্ডোজ মানেই যেন হ্যাকারদের সবচেয়ে নিরাপদ পরীক্ষামূলক সিস্টেম। সম্প্রতি হ্যাকাররা উইন্ডোজ এক্সপি অপারেটিং সিস্টেমের আভ্যন্তরীণ সিস্টেমে কারিগরি আঘাত করেছে।

ফলে বিশ্বব্যাপী উইন্ডোজ এক্সপি সিস্টেম নিয়ে তথ্যপ্রযুক্তি নিয়ন্ত্রণকারী ও ভোক্তাদের মধ্যে শঙ্কা তৈরি হয়েছে। সফটগুরু মইক্রোসফট সূত্র জানিয়েছে, এ পর্যন্ত ১০ হাজারেরও বেশি কমপিউটারে আক্রমণ করেছে হ্যাকাররা। কিন্তু প্রকৃত অপরাধীদের এখনও চিহ্নিত করা সম্ভব হয়নি। হ্যাকিং এ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তথ্যপ্রযুক্তিকেন্দ্রিক প্রতিষ্ঠানগুলো।

উল্লেখ্য, সিস্টেম উন্নয়নের তাত্ত্বিক বিষয় আয়ত্ত্ব করতেই মূলত আক্রমণটি পরিচালনা করা হয়। হ্যাকিং এর সময় উইন্ডোজ এক্সপি পরিচালিত ১০ হাজার কমপিউটার হ্যাকারদের পুরো নিয়ন্ত্রণে চলে যায়। তবে ভোক্তাদের তাৎক্ষণিক অভিযোগে মাইক্রোসফট হ্যাকিং এর ঘটনাটি আমলে নেয়। হ্যাকারদের নিয়ন্ত্রণে আনার জন্য কিছু পদক্ষেপও নিচ্ছে। ফলে উইন্ডোজ ব্যবহারকারীরা অচিরেই হ্যাকারদের নিয়ন্ত্রণ থেকে বেরিয়ে আসতে পারবে।

মাইক্রোসফট এর কারিগরি অবস্থার পরিবর্তনে গত জুন মাসে প্রাতিষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হয়। ফলে হ্যাকাররা যেন চ্যালেঞ্জ হিসেবেই এ আক্রমণ পরিচালনা করল।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৫০ ঘণ্টা, জুলাই ১, ২০১০

নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান