আলো আসবেই মোবাইল সফটওয়্যার প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশজুড়ে চলছে আলো আসবেই মোবাইল অ্যাপলিকেশন প্রতিযোগিতা। দেশের মোবাইলকেন্দ্রিক অ্যাপলিকেশন নির্মাতাদের খুঁজে বের করাই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য।

দেশজুড়ে চলছে আলো আসবেই মোবাইল অ্যাপলিকেশন প্রতিযোগিতা। দেশের মোবাইলকেন্দ্রিক অ্যাপলিকেশন নির্মাতাদের খুঁজে বের করাই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য। সঙ্গে আকর্ষণীয় পুরস্কার তো থাকছেই। প্রতিযোগিতার মূল উদ্যোক্তা গ্রামীণফোন ও মাইক্রোসফট।

আগ্রহী প্রতিযোগীদের www.aloashbei.com.bd সাইটে নিবন্ধিত হতে হবে। আগামী ৩১ জুলাই নিবন্ধনের শেষ দিন। অংশগ্রহণকারীদের মধ্যে নির্বাচিত প্রথম সফটওয়্যার নির্মাতাকে পুরস্কার হিসেবে দেওয়া হবে নগদ ৫ লাখ টাকা। আর দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী সফটওয়্যার নির্মাতাকে দেওয়া হবে যথাক্রমে ২ লাখ ও ১ লাখ টাকা। সঙ্গে নির্বাচিত নির্মাতাদের সফটওয়্যারগুলো ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা রাখা হচ্ছে।

বাংলাদেশের সফটওয়্যার নির্মাতাদের মোবাইল সফটওয়্যারের মানোন্নয়নে উৎসাহিত করতে ২০০৯ সালের জুন মাসে গ্রামীণফোন ও মাইক্রোসফট চুক্তি স্বাক্ষর করে। উল্লেখ্য, গত ডিসেম্বরে ‘আলো আসবেই’ প্রচার অভিযানের মাধ্যমে পরিকল্পনার বাস্তবায়ন শুরু হয়। এ মূহুর্তের প্রচারণাটি তারই বাস্তব প্রতিফলন।   

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৪৫ ঘণ্টা, জুলাই ১, ২০১০

মালিঙ্গাকে পাশে পেলেন নিষিদ্ধ লঙ্কান পেসার মাদুশঙ্কা
সূচকের নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
ওয়ালটন এসিতে বিদ্যুৎ খরচ ঘণ্টায় মাত্র ৩.৭৪ টাকা
করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে একজনের মৃত্যু
কোভিড-১৯ থেকে বাঁচতে নিকোটিন!


লিফট-সিড়ি থেকেও হতে পারে করোনা ভাইরাসের সংক্রমণ!
করোনায় চলচ্চিত্র প্রযোজক মোজাম্মেল হক সরকারের মৃত্যু
বরিশাল বিভাগে ৬৭৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১৪
যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান বিশ্বকাপজয়ী ইংলিশ পেসার
ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার ৪