আলো আসবেই মোবাইল সফটওয়্যার প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশজুড়ে চলছে আলো আসবেই মোবাইল অ্যাপলিকেশন প্রতিযোগিতা। দেশের মোবাইলকেন্দ্রিক অ্যাপলিকেশন নির্মাতাদের খুঁজে বের করাই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য।

দেশজুড়ে চলছে আলো আসবেই মোবাইল অ্যাপলিকেশন প্রতিযোগিতা। দেশের মোবাইলকেন্দ্রিক অ্যাপলিকেশন নির্মাতাদের খুঁজে বের করাই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য। সঙ্গে আকর্ষণীয় পুরস্কার তো থাকছেই। প্রতিযোগিতার মূল উদ্যোক্তা গ্রামীণফোন ও মাইক্রোসফট।

আগ্রহী প্রতিযোগীদের www.aloashbei.com.bd সাইটে নিবন্ধিত হতে হবে। আগামী ৩১ জুলাই নিবন্ধনের শেষ দিন। অংশগ্রহণকারীদের মধ্যে নির্বাচিত প্রথম সফটওয়্যার নির্মাতাকে পুরস্কার হিসেবে দেওয়া হবে নগদ ৫ লাখ টাকা। আর দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী সফটওয়্যার নির্মাতাকে দেওয়া হবে যথাক্রমে ২ লাখ ও ১ লাখ টাকা। সঙ্গে নির্বাচিত নির্মাতাদের সফটওয়্যারগুলো ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা রাখা হচ্ছে।

বাংলাদেশের সফটওয়্যার নির্মাতাদের মোবাইল সফটওয়্যারের মানোন্নয়নে উৎসাহিত করতে ২০০৯ সালের জুন মাসে গ্রামীণফোন ও মাইক্রোসফট চুক্তি স্বাক্ষর করে। উল্লেখ্য, গত ডিসেম্বরে ‘আলো আসবেই’ প্রচার অভিযানের মাধ্যমে পরিকল্পনার বাস্তবায়ন শুরু হয়। এ মূহুর্তের প্রচারণাটি তারই বাস্তব প্রতিফলন।   

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৪৫ ঘণ্টা, জুলাই ১, ২০১০

Nagad
করোনা আক্রান্তের ঝুঁকির মধ্যেই স্বাভাবিক হচ্ছে নগরজীবন!
ভিয়েতনামে আটকে পড়া ২৭ বাংলাদেশি নিয়ে মন্ত্রণালয়ের ব্যাখ্যা
ক্ষেতলালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
এবার ফ্লোরিডায় মানুষের মগজখেকো অ্যামিবার হানা! 
পিরোজপুরে মতানৈক্যের কারণে উন্নয়নে বরাদ্দকৃত টাকা ফেরত   


হাতিয়ায় ৩ হাজার মানুষ পানিবন্দি
সারা দেশে একটি ‘সাইবার পুলিশ স্টেশন’ করবে সিআইডি
স্ত্রীসহ ক্রেস্ট সিকিউরিটির চেয়ারম্যান আটক
যশোরে ছাত্র নির্যাতনের অভিযোগ: বিচারিক তদন্তের নির্দেশ
বাজেট পেশের ১ মাসের মধ্যেই খাদ্যখাতে মূল্যস্ফীতি বাড়লো